চট্টগ্রাম রবিবার, ১২ মে, ২০২৪

প্যারিসে লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক

১০ আগস্ট, ২০২১ | ৯:২১ অপরাহ্ণ

লিওনেল মেসি, এতোদিন ফুটবলে এই নামটির মানেই ছিল ‘বার্সেলোনা’। বলা হতো তিনি যতটা আর্জেন্টাইন তারচেয়ে বেশি স্প্যানিশ, বার্সার। সেই মেসি এখন আর বার্সেলোনার কেউ নন। পরিচয়ের পাশে লেখা থাকবে শুধু সাবেক বার্সা তারকা।

একদুদিনের নয়, টানা ২১টি বছর কাটিয়েছেন সেই ক্লাবে। অবশ্য কার নতুন পরিচয় দাড়িয়ে গেছে। তিনি এখন পিএসজি তারকা। খেলবেন বন্ধু নেইমারের সাথে, এমবাপে আর ডি মারিয়াও আছেন সেখানে। আছেন আরেক প্রিয় ফুটবলার দানি আলভেজও।

মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যার পর মেসি যখন ফ্রান্সে, পিএসজির সাথে চুক্তির আনুষ্ঠানিকতায় ব্যস্ত তখন স্পেনে চলছে তাকে মুছে ফেলার কার্যক্রম। বার্সেলোনার ন্যু ক্যাম্পের দেয়াল থেকে শুরু করে যেখানেই মেসির দেয়ালচিত্র বা পোস্টার ছিল সবই মুছে ফেলা হচ্ছে।

কিন্তু শুধু দেয়াল চিত্র সরিয়েই কি বার্সা থেকে মেসিকে মুছে ফেলা সম্ভব?
মেসিহীন বার্সেলোনা, এমনটা যে হতে চলেছে তা পরিষ্কার হয়ে গিয়েছিল ক’দিন আগেই। মেসিও ইঙ্গিতে জানিয়ে দিয়েছিলেন তিনি পিএসজিতেই যাচ্ছেন। তার এই দলবদল ঠেকাতে কেন জানি বার্সা আদালতে অভিযোগও দায়ের করেছে। কিন্তু মেসিকে থামানো যায়নি।

মঙ্গলবার প্যারিসের চুক্তিতে মেসির চূড়ান্ত সম্মতি জানার পরেই ন্যু ক্যাম্প থেকে মুছে যেতে শুরু করে তার সব ছবি। মঙ্গলবার পিএসজি একটি ভিডিও পোস্ট করে। ১৩ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, প্যারিসের আইফেল টাওয়ারের সামনে ব্যালন ডি’অর। নেইমার এবং এমবাপের জার্সির মাঝে আর্জেন্টিনার পতাকা।

আর্জেন্টিনার জার্সি পরা মেসি বুকে হাত রাখছেন। গোটা ভিডিওতে যদিও মেসির মুখ দেখা যায়নি। ইনস্টাগ্রামেও মিললো মেসি-নেইমারের জুটি।

নেইমারের ইনস্টাগ্রাম পোস্টে লেখা, ‘আবার একসঙ্গে’। সেই সঙ্গে বার্সার হয়ে মেসি ও নেইমারের খেলার ভিডিও।
যারা মেসির দলবদলের পক্রিয়ার দিকে নজর রাখছেন তারা নিশ্চয়ই জানেন ইতিমধ্যেই প্যারিস পৌঁছে গিয়েছেন তিনি। পিএসজি-র সমর্থকরা বিমানবন্দরে অভিনন্দন জানান তাঁকে।

মেসির সাদা জামায় লেখা প্যারিস। আর তার সাথে ভক্তদের সেলফি তোলার আপ্রান চেষ্টা।
প্রসঙ্গত. ২১ বছরের বার্সা মিশন শেষে তিন বছরের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। প্রতিযোগিতামুলক ফুটবলে এটা হতে যাচ্ছে তার দ্বিতীয় ক্লাব।

পূর্বকোণ/কিরণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট