চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

চট্টগ্রাম প্রেসক্লাবে শারদ বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে চলছে চারদিনের ব্লু এন্ড পিংক শারদ বাণিজ্য মেলা। তরুণ নারী উদ্যোক্তাদের আয়োজনে পড়াশোনা শেষ করে চাকরির বদলে অনেক উদ্যমী শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন বলে ভাবছেন এমনি শিক্ষার্থীদের বুনো স্বপ্ন পূরণের দুয়ার খুলে দিচ্ছে এই মেলা। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ছোট পরিসরে নিজের যোগ্যতা এবং চ্যালেঞ্জিং মানসিকতার ভীতকে মজবুত করার সুযোগ পাচ্ছেন এই আয়োজনের মধ্য দিয়ে।

শারদ বাণিজ্য মেলায় প্রথমবার স্টল দিয়েছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া এমন কয়েকজন শিক্ষার্থী গতকাল মেলার তৃতীয় দিন অতিথিদের মুখোমুখি তাদের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। মঞ্চে তখন প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা নদী গবেষক প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল কিবরিয়া। শিক্ষার্থীরা বলেন, বর্তমানে মেয়েরা চাকরীজীবি হওয়া থেকেও উদ্যোক্তা হতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। সেক্ষেত্রে পরিবারের সহযোগিতা সবার আগে প্রয়োজন।

উদ্যোক্তা মেলা নারীদের ব্যবসায়ী হতে সবচেয়ে বেশি সহায়ক। অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্সের ডিরেক্টর ও এফবিসিসিআই’র সদস্য মিতা খান। সুরকার ও গীতিকার ইকবাল মাহমুদের সভাপতিত্বে ও রাইজিং স্টারের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ইলিয়াছ রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্লু এন্ড পিংক’র এডমিন সুমিত চক্রবর্তী, সংগীত শিল্পী রুপা রোজারিন, ড্রিম টিমের প্রেসিডেন্ট আফরোজা সুলতানা পূর্ণিমা।

প্রসঙ্গত, শারদ বাণিজ্য মেলায় বুটিকস, জুয়েলারী সহ বাহারী পন্যের পসরা সাজিয়েছেন চট্টগ্রামের অর্ধশত নারী উদ্যোক্তারা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বিকিকিনি চলে।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট