চট্টগ্রাম শুক্রবার, ১০ মে, ২০২৪

সর্বশেষ:

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের নির্যাতনে এক বাংলাদেশি নিহত

পূর্বকোণ ডেস্ক

১১ মে, ২০১৯ | ৩:৫৩ অপরাহ্ণ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) বিরুদ্ধে সাতক্ষীরা সীমান্তে নির্যাতন করে এক বাংলাদেশি যুবককে হত্যার অভিযোগ উঠেছে । নিহত ব্যক্তির নাম কবিরুল হোসেন (৩২)।তার বাড়ি সাতক্ষীরার কালিয়ানী ছয়ঘরিয়া গ্রামে।

নিহতের ছোট ভাই রবিউল ইসলাম জানায়, কবিরুল হোসেনসহ কয়েকজন পণ্য আনতে গতকাল শুক্রবার (১০ মে) সন্ধ্যায় ভারতের বশিরহাট মহকুমার দুদলে শূন্যরেখায় যান। এ সময় বিএসএফ সদস্যরা তাড়া করলে অন্যরা পালাতে সক্ষম হলেও তার ভাইকে বিএসএফ সদস্যরা আটক করেন। পরে তাকে মারধর করে মুখে ও পায়ুপথে পেট্রোল ঢেলে দেন। মারাত্মক অসুস্থ হয়ে পড়লে বিএসএফ সদস্যরা তাকে কুশখালী শূন্যরেখায় ফেলে রেখে যায়। পরিবারের লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। অবস্থা গুরুতর হলে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিএসএফের নির্যাতনে এক যুবকের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে জানান, মুখে পেট্রোল ঢেলে দেয়ার বিষয়টি মেডিকেল রিপোর্ট ছাড়া নিশ্চিত করে বলা সম্ভব নয়। নিহতের লাশ ময়নাতদন্ত করা হবে।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, খবর পেয়েছি সীমান্তে নির্যাতনে একজন মারা গেছেন। তবে অভ্যন্তরীণ দ্বন্দ্বে না বিএসএফের নির্যাতনে মারা গেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। মৃত্যুর প্রকৃত কারণ জানতে তদন্ত করে দেখতে হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট