চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

বিএসএফের গুলিতে নিহত বিজিবি সৈনিকের মরদেহ হস্তান্তর

অনলাইন ডেস্ক

২৪ জানুয়ারি, ২০২৪ | ২:৪৪ অপরাহ্ণ

যশোরের বেনাপোলের ধান্যখোলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) গুলিতে নিহত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোহাম্মদ রইশুদ্দীনের মরদেহ হস্তান্তর করেছে বিজিবি।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে যশোরের শার্শা উপজেলার কাশিপুর সীমান্ত দিয়ে বিজিবির কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

যশোর ৪৯-বিজিবির কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল জামিল ও সহকারী পরিচালক মাসুদ রানা মরদেহ গ্রহণ করেন।

এ সময় সিও লে.কর্নেল জামিল জানান, বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্য মোহাম্মদ রইশুদ্দীনের লাশ বিএসএফের কাছ থেকে গ্রহণ করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে যশোর বিজিবি ব্যাটালিয়নে নেয়া হবে। পরে গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহত মোহাম্মদ রইশুদ্দীন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের শ্যামপুর সাহাপাড়া গ্রামের কামরুজ্জামানের ছেলে।

বিজিবি জানায়, সোমবার (২২ জানুয়ারি) ভোর ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্টসংলগ্ন এলাকায় একদল গরু চোরাকারবারিকে ভারত সীমান্ত অতিক্রম করতে দেখে বিজিবির টহল দল। এ সময় টহল দলের সদস্যরা তাদের ধাওয়া দিলে দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহল দলের সদস্য সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলছুট হয়ে পড়েন। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরে জানা যায়, বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানেই তার মৃত্যু হয়।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট