চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক

৪ নভেম্বর, ২০২৩ | ১২:০৫ অপরাহ্ণ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক আয়োজিত অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩-তে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

 

প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

 

নিবন্ধন পরীক্ষার আবেদনপত্র

ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণকে http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে।

খ. নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণণে ইচ্ছুক প্রার্থীগণকে এ বিজ্ঞপ্তির ৪ নং অনুচ্ছেদে উল্লেখিত পদ্ধতিতে আবেদনপত্র অনলাইনে পূরণপূর্বক দাখিল করতে হবে।

গ. বিজ্ঞপ্তিটি www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় ৯ই নভেম্বর ২০২৩ তারিখ সকাল ০৯টা। অনলাইনে আবেদনপত্র জমা প্রদানের শেষ তারিখ ও সময়: ৩০শে নভেম্বর ২০২৩ তারিখ রাত ১২টা পর্যন্ত।

 

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ১২(ক) অনুচ্ছেদে বর্ণিত সনদসমূহের মূলকপি মৌখিক পরীক্ষায় আবশ্যিকভাবে প্রদর্শন করতে হবে।

 

৩০শে নভেম্বর ২০২৩ তারিখ রাত ১২টার মধ্যে শুধুমাত্র ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে (অর্থাৎ ৩রা ডিসেম্বর ২০২৩ তারিখ রাত ১২টা পর্যন্ত) এসএমএস’র মাধ্যমে (বিজ্ঞপ্তির ৫নং অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট