চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

নির্বাচনী ইশতেহার প্রণয়নের আনুষ্ঠানিকতা শুরু করেছে আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের নির্বাচনী ইশতেহার প্রণয়নের আনুষ্ঠানিকতা শুরু করেছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে দলের নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটি গঠন করা হয়েছে।

 

কমিটিতে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে আহ্বায়ক এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে সদস্য সচিব করা হয়েছে।

 

সেলিম মাহমুদ জানান, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের উদ্দেশে যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগে এই উপকমিটি গঠন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন- ড. মসিউর রহমান, ড. অনুপম সেন, ড. সাত্তার মণ্ডল, ড. বজলুল হক খন্দকার, অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ড. শামসুল আলম, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, শেখর দত্ত, ড. মাকসুদ কামাল, ড. মাহফুজুর রহমান, অধ্যাপক খায়রুল হোসেন, অধ্যাপক সাদেকা হালিম, সাজ্জাদুল হাসান, অ্যাডভোকেট তারানা হালিম, ওয়াসিকা আয়েশা খান, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মোহাম্মদ এ আরাফাত, অ্যাডভোকেট সায়েম খান, সাদিকুর রহমান চৌধুরী এবং সাব্বির আহমেদ এফসিএ।

 

এদিকে আগামীকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটির প্রথম বৈঠক হবে। সেখানে ইশতেহারের খসড়া বিষয়ে আলোচনা করা হবে।

 

আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সঞ্চালনা করবেন সেলিম মাহমুদ।

 

আগামী নির্বাচনী ইশতেহারে আওয়ামী লীগের অঙ্গীকারে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাকে প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছেন দলের নীতিনির্ধারক নেতারা। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও দলীয় ফোরামের একাধিক সভা-সমাবেশে এমনটা জানিয়েছেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট