চট্টগ্রাম সোমবার, ১৩ মে, ২০২৪

সর্বশেষ:

বিএনপি শহীদ মিনারে রাজনীতির শিকার : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৯:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি রাজনৈতিক বৈষম্যের শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে এ অভিযোগ করেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বলাকা ভবনের সামনে থেকে সকাল সাড়ে ৭টায় প্রভাতফেরী শুরু করে সকাল ৮টায় সলিমুল্লাহ মুসলিম হলের সামনে এসে পৌঁছাই। সেখানে পৌনে পাঁচ ঘণ্টা অপেক্ষার পর মূল বেদীর কাছে যাওয়া সম্ভব হয়। এখানে বার বার কয়েকটি প্রতিষ্ঠানের নাম বলা হচ্ছিল। তারা বার বার ঘুরে এসে এখানে অযথা সময় নষ্ট করেছে। আমাদের ইচ্ছাকৃতভাবে দেরি করানো হয়েছে। এই দিনে এমনটা করা ঠিক হয়নি।

তিনি বলেন, প্রশাসন তাদের দায়িত্বে পালনে ব্যর্থ হয়েছে। মহান একুশে ফেব্রুয়ারির এই দিনেও দলবাজি হয়েছে, যা খুবই দুঃখজনক। আমরা এর প্রতিবাদ করছি।

মোশাররফ বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার নামে গণতন্ত্রকে হত্যা করছে আওয়ামী লীগ। লুটপাট, গণতন্ত্র হত্যা আর অর্থনীতি ধ্বংস করেছে তারা। জনগণের দাবি পূরণ করতে এ সরকারের পদত্যাগ করা উচিত। সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ছিল কিন্তু সরকার গায়ের জোরে দলীয় সরকারের অধীনে নির্বাচন করছে, আবারও তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি জানান তিনি।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট