চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নিয়ে বিতর্কিত মন্তব্য : সাবেক মেয়রের জামিন

অনলাইন ডেস্ক

২২ আগস্ট, ২০২২ | ১২:১৪ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে করা ৭ মামলায় হাইকোর্টে আগাম জামিন পেয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম।

গত ৪ আগস্ট বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দিলেও বিষয়টি সোমবার (২২ আগস্ট) প্রকাশিত হয়েছে।

 

পঞ্চগড়, রাজবাড়ী, গাজীপুর, নওগাঁ, মাদারীপুর, গোপালগঞ্জ জেলায় দায়ের করা মামলায় ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন তিনি। হাইকোর্ট সূত্রে বিষয়টি জানা গেছে।

গত বছরের সেপ্টেম্বরে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এ ছাড়া মুক্তিযুদ্ধ নিয়েও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেন মেয়র জাহাঙ্গীর।

 

এর পরিপ্রেক্ষিতে গত ৫ নভেম্বর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুর আদালতে মামলা হয়। মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক বাবুল আখতার বাদী হয়ে এ মামলাটি করেন। এরপর আরও কয়েকটি জেলায় মোট ৭টি মামলা করা হয় গাজীপুরের সাবেক এই মেয়রের বিরুদ্ধে।

এছাড়া, ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট