চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

বাংলালিংকের বিরুদ্ধে জেমস-শাফিনের মামলা প্রত্যাহার

অনলাইন ডেস্ক

২৬ মে, ২০২২ | ২:২৯ অপরাহ্ণ

গত বছর অনুমতি ছাড়া বিজ্ঞাপন ও বিভিন্ন মাধ্যমে গান ব্যবহারের অভিযোগে বাংলালিংকের বিরুদ্ধে মামলা করেন ব্যান্ড সঙ্গীত শিল্পী মাহফুজ আনাম জেমস এবং শাফিন আহমেদ। বৃহস্পতিবার (২৬ মে) মামলা দুটি প্রত্যাহারের আদেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। এর আগে গত বছরের ১০ নভেম্বর একই আদালতে তাদের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলা করেন জেমস ও মাইলস ব্যান্ডের প্রধান গায়ক শাফিন।

 

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘আজ জেমস টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে করা মামলায় আপস মীমাংসা হয়েছে বলে প্রত্যাহারের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক প্রত্যাহারের আদেশ দেন।’

জেমস বলেন, ‘এ দিন বাংলালিংকের এমডিসহ ৪ জন বিবাদী আদালতে হাজির ছিলেন। তাদের উপস্থিতিতে মামলাগুলো প্রত্যাহার করা হয়।’

 

মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সাল থেকে জেমসের গাওয়া অনেক গান বিনা অনুমতিতে বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছিল বাংলালিংক। ১৪ বছর ধরে বিষয়টি সুরাহার জন্য আইনজীবীরা চেষ্টা করে আসছিলেন, কিন্তু কোনও লাভ হয়নি। প্রথমে মৌখিকভাবে বললেও ২০১৭ সালের ৬ আগস্ট ‘মাইলস’ তাদের ‘নীলা তুমি’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি ওয়েলকাম টিউন ও অন্যান্য জায়গা থেকে সরিয়ে নেওয়ার জন্য মোবাইল কোম্পানি বাংলালিংককে আইনি নোটিশ দেয়। এছাড়া তিন মন্ত্রণালয়ের মাধ্যমে গান দুটি সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়। এরপরও বাংলালিংক গান সরিয়ে নেয়নি।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট