চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্রাজিলে হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ১১

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০৭ অপরাহ্ণ

ল্যাটিন আমেরকিার দেশ ব্রাজিলের রিওডি জেনিরিওতে একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর এএফপি’র

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে বেসরকারি বাদিম হাসপাতালে এ আগুন লাগে। নিহতদের বিশেরিভাগউ বয়স্ক মানুষ।

জেনারেটরের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ মনে করছে।

ফায়ার সার্ভিসকর্মীরা কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে নাশকতার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না রিওডি জেনিরো সিটি মেয়র মার্সেলো ক্রুভেলা।  মেয়র বলেন, ‘‘আগুনটি কোনও দুর্ঘটনা কিনা তা তদন্তকারীরা তদন্ত করবেন।

 নগরীর ফরেনসিক ইনস্টিটিউটের পরিচালক গ্যাব্রিয়েলা গ্রাকা স্থানীয় গণমাধ্যমকে বলেছেন,  ‘‘নিহতের অধিকাংশের বয়স ৬৬ কিংবা তারচেয়ে বেশি। তাদের অনেকেই নিবিড় পরিচর্যাকেন্দ্রে ছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ভবনের সমস্ত তলায় ধোঁয়া ছড়িয়ে পড়ে এবং আগুনের সম্ভাব্য কারণ হিসাবে কমপ্লেক্সের প্রাচীনতম অংশের একটি জেনারেটর থেকে আগুন লাগতে পারে। আগুন লাগার সময় সেখানে ১০২ রোগী ছিলেন। তাদের উদ্ধারে সহায়তার জন্য ১০০ চিকিৎসক কাজ করেন। রোগীদের মধ্যে ৭৭ জনকে অন্য হাসপাতালে এবং ১৪ জনকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।উল্ল্যখ্য, ব্রাজিলের শহর রিওতে গত বছরে দুটি বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেপ্টেম্বরে জাতীয় জাদুঘরে অগ্নিকাণ্ডে বেশিরভাগ অমূল্য সংগ্রহ পুড়ে গিয়েছিল।

পূর্বকোণ/পলাশ 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট