চট্টগ্রাম বুধবার, ২০ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৫ জুলাই, ২০২১ | ৫:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ভারতে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১১৫

ভারতে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যা ও বাড়িঘর ধসে কমপক্ষে ১১৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেড় লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। কাদা ও ধ্বংসস্তূপ মাড়িয়ে জীবিতদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। 

প্রবল বর্ষণে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে বন্যা, ভূমিধস ও একটি ভবন ধসের ঘটনা ঘটেছে। মহারাষ্ট্র রাজ্য সরকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, রাজ্যের বিভিন্ন অঞ্চলে মুষলধারে বৃষ্টিপাতের ফলে বৃষ্টির পানি উচ্চ জোয়ারের সঙ্গে মিলে বাঁধগুলো তলিয়ে গেলে বিভিন্ন জেলায় বন্যার সৃষ্টি হয়।

বৃহস্পতিবার থেকে বর্ষণে একটি ভবন ভেঙে পড়ে ও বেশ কয়েকটি ভূমিধস হয়। ফলে বেশকিছু বাড়ি কাদাচাপা পড়ে। এতে ৪৭ জন মৃত্যু হয়। এছাড়াও চাপা পড়ে আরও প্রায় ৫৩ জনের মৃত্যু হয়। ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের পাশাপাশি পর্যটনের জন্য পরিচিতি গোয়া রাজ্যে কয়েক দশকের মধ্যে সবচেয়ে মারাত্মক বন্যা হয়েছে।

বন্যায় আটকে পড়াদের উদ্ধারে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে উদ্ধার অভিযান এখনো অব্যাহত রয়েছে। তবে পানির উচ্চতা এবং ভূমিধসের কারণে সড়ক বন্ধ হয়ে যাওয়ায় উদ্ধারকাজ বিঘ্নিত হচ্ছে। খবর: আলজাজিরা’র।

পূর্বকোণ/সাফা/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 291 People

সম্পর্কিত পোস্ট