চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

১৭৫০ টাকা কমিয়ে স্বর্ণের দাম বাড়াল ২৯১৬ টাকা

অনলাইন ডেস্ক

২১ মার্চ, ২০২৪ | ৮:১৯ অপরাহ্ণ

দাম কমানোর একদিনের মাথায় ফের দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ।

 

বৃহস্পতিবার (২১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, শুক্রবার (২২ মার্চ) থেকে নতুন এ দাম কার্যকর হবে। এর আগে, গত ১৯ মার্চ ১ হাজার ৭৫০ টাকা কমিয়েছিল বাজুস।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বেড়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

 

নতুন দাম অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৩ হাজার ৩১২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৭ হাজার ৭৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

এর আগে গত মঙ্গলবার (১৯ মার্চ) সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা নির্ধারণ করেছিল বাজুস। আর ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ৬ হাজার ১৪২ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি সোনার ৯০ হাজার ৯৭৯ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ৭৫ হাজার ৮১৬ টাকা। যা বুধবার (২০ মার্চ) থেকে কার্যকর হয়েছিল।

 

চলতি বছর এ নিয়ে ৫ বার স্বর্ণের দাম সমন্বয় করল বাজুস। আর ২০২৩ সালে দাম সমন্বয় করা হয়েছিল ২৯ বার।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট