চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

৮৬ লট পণ্য নিয়ে নতুন বছরের নিলাম শুরু আজ

নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১:৪৫ অপরাহ্ণ

তিন মাসের বেশি সময় বিরতির পর চলতি বছরের প্রথম নিলাম ডেকেছে চট্টগ্রাম কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

রবিবার (১২ ফেব্রুয়ারি) মোট ৮৬ লট পণ্য নিয়ে অনুষ্ঠিত হবে এবছরের প্রথম নিলাম। তবে নিলামে অন্তর্ভুক্ত অধিকাংশ পণ্যই আগেও নিলামে উঠেছিল।

 

সর্বশেষ গতবছরের ৩০ অক্টোবর ৪২ নম্বর নিলাম দিয়ে শেষ হয়েছিল চট্টগ্রাম কাস্টমসের গত বছরের নিলাম কার্যক্রম। এরপর চট্টগ্রাম কাস্টমস পণ্য ধ্বংসের কায়েকটি কাজে নিয়োজিত ছিল। এখন পুনরায় নিলাম কার্যক্রম শুরু করা হয়েছে।

 

নিলামের ক্যাটালগ থেকে দেখা যায়- জুতার আঠা, পেন্সিল ব্যাটারি, ছোট পিস্টন ও ডাকু ব্র্যান্ডের ব্যাটারি একাধিকবার নিলামে তোলা হয়েছে। এমনকি মেগালট করেও বিক্রির চেষ্টার করা হয়েছে তাও বিক্রি হয় নি।

 

নিলামের অন্যান্য লটে রয়েছে বিভিন্ন ধরনের ফেব্রিক, তেতুল বিচ, রেডি মেইড গার্মেন্টস কটন, কম্বলের কাপড়, প্লাস্টিক হ্যাঙ্গার, ইন্ডাস্ট্রিয়াল ফ্যান ও ওয়াশিং মেশিন, মেশিনারিজ, অপরিশোধিত ডিজেল, বিভিন্ন জেরিক্যানে তেল, এয়ার কম্প্রেসর, টেক্সটাইল কেমিক্যাল, পেপার ট্যাগ, ক্যালেন্ডার ও ডায়েরি ইত্যাদি। এছাড়া রয়েছে দুটি গাড়ি। এরমধ্যে একটি এম্বুলেন্স ও একটি টয়োটা মাইক্রোবাস।

 

কাস্টমসের তথ্য অনুযায়ী গত ২৯ জানুয়ারি থেকে নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হয়েছে। যা গত ৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিক্রি চলেছে।

 

ইতিমধ্যে ক্যাটালগে তালিকাভুক্ত সকল পণ্য আগ্রহীরা ১ থেকে ৬ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত দেখার সুযোগ পেয়েছে।

পূরণকৃত দরপত্রসমূহ গত ৮ থেকে ৯ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), চট্টগ্রাম ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী/ডেপুটি কমিশনার (নিলাম) এবং ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনের শুল্ক, আবগারী ও ভ্যাট কমিশনারেটের (ঢাকা দক্ষিণ) যুগ্ম কমিশনার (সদর) কার্যালয়ের রক্ষিত টেন্ডার বাক্সে জমা পড়েছে।

 

ঢাকায় দাখিল করা দরপত্র চট্টগ্রামে আসার পর আজ দুপুর আড়াইটায় চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (নিলাম) কার্যালয় দরপত্র খোলা হবে।

 

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন