চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

চট্টগ্রামের গান গেয়ে প্রশংসায় ভাসছে অনন্যা

বিনোদন ডেস্ক

১৯ নভেম্বর, ২০২১ | ২:০৭ অপরাহ্ণ

অনন্যা আচার্য্য। ২০০৯ সালে ‘ক্ষুদে গানরাজ’ প্রতিযোগিতার মাধ্যমে সংগীতাঙ্গনে পা রাখেন। সেই প্রতিযোগিতার শীর্ষ দশে জায়গা নেওয়ার পাশাপাশি সুন্দর গায়কীর জন্য আলাদাভাবে নজর কাড়েন বিচারকদের। এরপর থেকেই একের পর এক নতুন গানে কণ্ঠ দিয়ে যাচ্ছেন অনন্যা।

সেই ধারাহিকতায় বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় ‘পরাণের পরাণ রে’ শিরোনামে প্রকাশ পেয়েছে অনন্যার নতুন গান। এটি মূলত চট্টগ্রামের আঞ্চলিক গান। রমেশ শীলের লেখা ও সুর করা গানটির সংগীতায়োজন করেছেন জে কে মজলিশ। ফোক স্টেশনের ব্যানারে এটি উন্মুক্ত হয়েছে ‘আরটিভি মিউজিক’ এর ইউটিউব চ্যানেলে।

 

 

গান প্রসঙ্গে অনন্যা বলেন, ‘চমৎকার একটি গান। খুব আগ্রহ নিয়ে গেয়েছি। পরিচিত যারাই গানটি শুনেছেন সবাই প্রশংসা করেছেন। আশাকরি শ্রোতাদেরও ভালো লাগবে।’

তিনি আরও জানান, তার কণ্ঠে এটি চট্টগ্রামের দ্বিতীয় আঞ্চলিক গান। এর আগে ‘অল্প বয়সকালে’ শিরোনামে চট্টগ্রামের আরকটি আঞ্চলিক গানে কণ্ঠ দিয়েছিলেন তিনি।’

উল্লেখ্য, ‘ক্ষুদে গানরাজ’ প্রতিযোগিতার পরপরই রিজিয়া পারভীনের সঙ্গে সিনেমায় প্রথম প্লে-ব্যাক করেন অনন্যা। সর্বশেষ গেয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সরকারি অনুদানে নির্মিতব্য ‘টুঙ্গিপাড়ার দু:সাহসী খোকা’য়। এর আগে অনন্যা সরকারি অনুদানে নির্মিত অরুণ চৌধুরীর ‘মায়াবতী’ সিনেমার ৫টি গানে কণ্ঠ দিয়ে প্রশংসা কুড়ান।

শীঘ্রই প্রকাশ পাবে অনন্যার গাওয়া ‘অঙ্গ পুড়ে মরবো লো সই’। এটির কথা লিখেছেন জহিরুল ইসলাম বাদল এবং সুর করেছেন বুলবুল আনাম। সংগীতায়োজনে এ এইচ তূর্য। প্রকাশের অপেক্ষায় রয়েছে শেখ নজরুলের কথা ও শফিক মাহমুদের সুরে আরেকটি নতুন গান।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট