চট্টগ্রাম শুক্রবার, ০৩ মে, ২০২৪

সর্বশেষ:

আমিরাতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

ইউএই প্রতিনিধি

২১ এপ্রিল, ২০২৩ | ৪:৩৭ অপরাহ্ণ

কোভিড-১৯ পরবর্তীকালে এবার সংযুক্ত আরব আমিরাতের সাতটি অঙ্গরাজ্য জুড়ে ঈদ মুসাল্লা এবং গ্র‍্যান্ড মসজিদগুলোয় সর্বাধিক সংখ্যক মুসল্লির সমাবেশে ইসলামী উম্মাহর শান্তি সমৃদ্ধি ও সংহতি কামনায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়েছে।

 

শুক্রবার (২১ এপ্রিল) দেশটিতে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় রাজধানী আবুধাবির শেখ যায়েদ গ্র‍্যান্ড মসজিদে। পবিত্র শবে কদরের রাতে এখানে ৬০-৭০ হাজার মুসল্লির সমাবেশ ঘটেছিল। ধারণা করা হচ্ছে আজ ঈদের জামাতেও অনুরূপ সমাবেশ ঘটেছে। শেখ যায়েদ গ্র‍্যান্ড মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় স্থানীয় সময় সকাল ৭টায়। দেশি বিদেশি মুসল্লিদের পাশাপাশি ঈদের জামাতে হাজারো বাংলাদেশি নারী পুরুষ শিশুর সমাবেশ ঘটেছে।

 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গতকাল বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দেশব্যাপী প্রাইভেট ও পাবলিক সেক্টরে ঈদের ছুটি চলছে। ঈদ উপলক্ষে দেশের এমিউজমেন্ট পার্কগুলো এবং দুবাই গ্লোবাল ভিলেজে ঈদ উপলক্ষে বিশেষ মূল্য ছাড় দেয়া হয়েছে। ঈদের ছুটিতে প্রবাসীদের মধ্যে যারা পেরেছেন চড়ামূল্যে টিকেট কিনে দেশে প্রিয়জনদের মাঝে ঈদ করতে ছুটে গেছেন। এবার আবুধাবি ও দুবাই থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে বিমান বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। আবুধাবি থেকে ১৭ ও ১৯ এপ্রিল দুটি সুপরিসর ড্রিমলাইনার দেয়া হলেও প্রবাসীরা এতিহাদ, এয়ার অ্যারাবিয়াসহ অন্যান্য এয়ারলাইন্সের চে’ বিমানের ফ্লাইটের চড়ামূল্যের ভাড়ার জন্য উষ্মা প্রকাশ করেছেন। বেশি ভাড়ার কারণে প্রথম ফ্লাইটটি কেবল অর্ধেকের চে’ কিছু বেশি যাত্রী নিয়ে উড্ডয়ন করেছে। প্রবাসীদের যারা ছুটির অভাবে বা অর্থনৈতিক কারণে ঈদে দেশে যেতে পারেননি তারা ভবিষ্যতে কোন ঈদে দেশে যাওয়ার স্বপ্নে প্রবাসে নি:সঙ্গ ঈদ যাপন করছেন। তবে প্রিয়জনদের মুখের হাসি ফোটাতে ঠিকসময়ে রেমিট্যান্স পাঠাতে কারোরই কার্পণ্য ছিল না।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট