চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

চুয়েট-কুয়েট-রুয়েটের ক্লাস শুরু ২৮ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক

২০ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:২৫ অপরাহ্ণ

প্রকৌশল গুচ্ছভুক্ত তিন বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে প্রথমবর্ষ/লেভেল-১ এ ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও ক্লাস শুরুর তারিখ ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী- আগামী ২৭ সেপ্টেম্বর ওরিয়েন্টেশন বা পরিচিতিমূলক ক্লাস হবে। পরদিন ২৮ সেপ্টেম্বর থেকে নিয়মিত ক্লাস শুরু হবে।

 

তিন বিশ্ববিদ্যালয় হলো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

 

বুধবার (২০ সেপ্টেম্বর) প্রকৌশল গুচ্ছভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান ও সদস্যসচিব অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকারের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এতে বলা হয়েছে, চুয়েট, কুয়েট ও রুয়েটের বিভিন্ন বিভাগে স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ (শিক্ষাবর্ষ ২০২২-২৩) এর ভর্তি হওয়া সব ছাত্র-ছাত্রীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তাদের ওরিয়েন্টেশন ক্লাস আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ছাত্র-ছাত্রীরা যে বিশ্ববিদ্যালয়ের জন্য ভর্তি হয়েছে, অর্থাৎ যে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করবে, সেই বিশ্ববিদ্যালয়ে যথাসময়ে পরিজ্ঞান সভায় উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হলো।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওরিয়েন্টেশনের পর স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের পরবর্তী প্রথম কার্যদিবসে ক্লাস শুরু হবে। ওরিয়েন্টেশনের বিস্তারিত সময়সূচি স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

চুয়েট, কুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি কমিটির ১১তম সভার সিদ্ধান্ত অনুযায়ী এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলেও এতে উল্লেখ করা হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন