চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ১৪০ টাকা ডজনে মিলছে ডিম

অনলাইন ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৪ | ১১:০১ অপরাহ্ণ

চট্টগ্রামের ব্যস্ততম সড়ক বহদ্দারহাট মোড়। সড়কের একপাশে ভ্যানে করে ডিমের খাঁচি নিয়ে হাজির কয়েকজন যুবক। ভ্যানে লাগানো লাঠির আগায় ‘ডিম ডজন ১৪০ টাকা’ লেখা পোস্টার সাঁটানো। সেই পোস্টার চোখে পড়তেই থমকে দাঁড়াচ্ছেন পথচারীরা। কয়েকজন দাঁড়াতেই ভিড় জমে গেছে ভ্যান ঘিরে। যেখানে বেশিরভাগ রিকশা, সিএনজি অটোরিকশাচালক, পোশাক-শ্রমিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ। ডিমের বাজারে আগুনের সময় কমদামে ডিম পেয়ে কিনতে তারা ভিড় জমিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে নগরের বহদ্দারহাট মোড়ে এই দামে ডিম বিক্রি করতে দেখা যায় স্থানীয় কয়েকজন পোল্ট্রি খামারিকে।

জানা গেছে, চট্টগ্রামে ডিমের বাজারের সিন্ডিকেট ভাঙতেই মূলত তারা এ উদ্যোগ নিয়েছেন।

খামারি মো. আরিফ বলেন, আমরা উদ্যোগটা নিয়েছি জনগণের জন্য। সরকার নির্ধারিত ডিমের ডজন ১৪০ টাকা। কিন্তু দোকানে ১৭০ থেকে ১৮০ টাকা। আমরা এটা করার কারণ ডিমের দামটা যেন কমে, মানুষের মনে যেন স্বস্তি ফেরে, ডিমটা যেন মানুষ খেতে পারে। তাই সরকার যে দাম নির্ধারণ করেছে সেই দামেই আমরা বিক্রি করছি।

কতদিন এ উদ্যোগ চলবে এবং এর মাধ্যমে ডিমের দাম নিয়ন্ত্রণ সম্ভব কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যতদিন পারি, আমাদের সাধ্যে কুলায় ততদিন করবো। সেটা তিন-চারদিন বা এক সপ্তাহও হতে পারে। দাম না কমা পর্যন্ত আমরা চেষ্টা করে যাব। আমাদের ইচ্ছা আছে আরও গুরুত্বপূর্ণ কয়েকটি মোড়ে বিক্রি করবো ডিম।

ডিম কিনতে আসা স্থানীয় বাসিন্দা মো. নাদিম বলেন, এটা ভালো উদ্যোগ। আমরা চাই এভাবে প্রত্যেকটা মোড়ে মোড়ে ডিম বিক্রি হোক ন্যায্য দামে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট