চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

চট্টগ্রাম নগরে ৪৫৪টি অস্ত্রের মধ্যে জমা পড়েছে ৩৮৪

অনলাইন ডেস্ক

৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ১৬ থানায় ২৫ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত  ৪৫৪টি বৈধ অস্ত্রের মধ্যে জমা পড়েছে ৩৮৪টি। গতকাল ৩ সেপ্টেম্বর বৈধ অস্ত্র জমা দেয়ার শেষদিন ছিল। বুধবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) কাজী মোহাম্মদ তারেক আজিজ এই তথ্য জানান।

তিনি জানান,  কোতোয়ালি থানায় ৫৩টি, পাঁচলাইশ থানায় ৯৫, বাকলিয়ায় ৫, সদরঘাটে ২১, চকবাজারে ৩১, চান্দগাঁওয়ে ২৫, খুলশীতে ৭০, বায়েজিদে ৮, ডবলমুরিংয়ে ১৯, হালিশহরে ১৭, পাহাড়তলীতে ৯, আকবরশাহ ২, বন্দর থানায় ১২ , ইপিজেডে ৭, পতেঙ্গায় ৩ ও কর্ণফুলী থানায় ৭টি অস্ত্র জমা হয়েছে। তবে মহানগরের এসব থানায় এখনও জমা পড়েনি ৭০টি অস্ত্র।

এর আগে গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে গত ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক লোকজনকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করা হয়েছে। ওই সময়ে যাদের লাইসেন্স দেওয়া হয়েছে তাদের ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী, অস্ত্র-গোলাবারুদ জমা দেওয়ার শেষ দিন পেরিয়ে যাওয়ার পর অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু হয় আজ থেকে।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট