চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

৬ বছর পর খুলল চট্টগ্রাম ছাত্রশিবিরের নগর কার্যালয়

বিজ্ঞপ্তি

৪ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:৫০ অপরাহ্ণ

দীর্ঘ ছয় বছর বন্ধ থাকার পর অবশেষে খুলেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তরের কার্যালয়।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে কার্যালয়টি উদ্বোধন করা হয়। এর মাধ্যমে আবারও নগরীর ডিসি রোডের আরইসরায় প্রবেশ করেন মহানগর শিবিরের নেতাকর্মীরা।

ফিতা কেটে উদ্বোধন করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ ও চট্টগ্রাম মহানগর আমীর শাহজাহান চৌধুরী এমপি।

এ সময় ছাত্রশিবির সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, স্বৈরাচারী সরকার অন্যায়ভাবে এই কার্যালয় তালাবদ্ধ করে রেখেছিল। তৌহিদী জনতার নেতৃত্বে আজ আবার নতুন করে এই কার্যালয়ে বাধার আনুষ্ঠানিক অবসান হতে যাচ্ছে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সবসময় সত্যের পক্ষে থাকবেন। আপনারা জাতির বিবেক, জাতিকে সত্য পৌঁছে দিবেন। এতে জাতি উপকৃত হবে, স্বাধীনতার সুখ উপভোগ করবে। ইসলামী ছাত্রশিবির একটি সমৃদ্ধ ও কল্যাণমূলক সংগঠন। যার মাধ্যমে মানবতার কল্যাণ হয়, এটিই রাষ্ট্রের প্রত্যাশা।

অনুষ্ঠানে জামায়াতের চট্টগ্রাম মহানগর আমীর শাহজাহান চৌধুরী বলেন, এটা শুধু ইসলামী ছাত্রশিবিরের কার্যালয় নয়। তরুণ, যুবক ও ছাত্রদের মাঝে দাওয়াত পৌঁছে দেওয়ার জন্য ছাত্ররা নিজেরা এক টাকা, দুই টাকা, একশ টাকা দিয়ে কার্যালয়টি প্রতিষ্ঠা করেছে। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য, বিগত সরকারের পেটুয়া বাহিনী এই কার্যালয়ে অবৈধভাবে তালা ঝুলিয়েছিল।

মহানগরী আমীর আরও বলেন, ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের দুষ্কৃতকারীরা আরইসরার প্রত্যেকটি জানালা, কম্পিউটার, বাতি, ফ্যান, চেয়ার, টেবিল বইসহ প্রায় চার কোটি টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। আমরা তাদের বিরুদ্ধে কোনো প্রতিশোধ নিতে চাই না। ছাত্রশিবির মাফ করতে জানে, কারণ মাফ করা রাসুলুল্লাহ (সাঃ)-এর সুন্নাত। সবসময় কার্যালয়ে কার্যক্রম চালাতে স্থানীয়দের সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ, প্লানিং এন্ড ডেভেলপমেন্ট সম্পাদক ডা. উসামা রাইয়ান, চট্টগ্রাম মহানগর সভাপতি ফখরুল ইসলাম, সেক্রেটারি তানজীর হোসেন জুয়েল, অর্থ সম্পাদক মুমিনুল হক, অফিস সম্পাদক খুররম মুরাদ।

 

উল্লেখ্য, ২০১৮ সালে নভেম্বরের শুরুতে ওই কার্যালয় থেকে ছয়টি ককটেল ও বেশ কিছু বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানিয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। এরপর ওই কার্যালয়ে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগসহ দুর্বৃত্তদের লুটপাটের অভিযোগ করে শিবির।

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট