চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কোটা বাতিলের দাবিতে ফের সড়ক অবরোধে চবি শিক্ষার্থীরা

চবি সংবাদদাতা

৪ জুলাই, ২০২৪ | ১:৪৭ অপরাহ্ণ

সরকারি চাকরিতে কোটাপদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে আবারও চট্টগ্রাম-রাঙামাটি সড়ক অবরোধ করে ছাত্রসমাবেশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। এ সময় তারা ২ কিলোমিটার হেঁটে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে গিয়ে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক অবরোধ করেন।

 

বৃহস্পতিবার (৪ জুলাই) নিয়মিত আন্দোলনের অংশ হিসেবে সকাল ১০টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান নেন। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র ব্যানারে আয়োজিত এই অবরোধে ২ শতাধিক চবি শিক্ষার্থী অংশ নেন। এ সময় শিক্ষার্থীরা কোটাবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

 

চবির ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সৈয়ব আহমেদ সিয়াম বলেন, আমরা এতদিন আপিলের রায়ের অপেক্ষায় ছিলাম। কিন্তু আজকে আপিল বিভাগ কোটা বহাল রেখেছে- যা আমাদের হতাশ করেছে। আমরা বৈষম্যহীন সাম্যের বাংলাদেশের জন্য লড়াই করছি। আমাদের আন্দোলন এখন আরও তুমুলভাবে চলবে। আগে তা বিশ্ববিদ্যালয়ে সীমাবদ্ধ ছিল, কিন্তু এটা এখন সারা চট্টগ্রামে ছড়িয়ে পড়বে।

 

সমাজবিজ্ঞান বিভাগের আন্দোলনরত শিক্ষার্থী ফাতেমা বলেন, কোটার কারণে আজকে মেধাবীরা অবমূল্যায়িত হচ্ছে। সারা বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে অন্যায় করা হচ্ছে। তাই আমরা রাজপথে নেমে এসেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরে যাবো না। ২০১৮ সালে শিক্ষার্থীরা আন্দোলন করে দাবি আদায় করেছে, এবারও দাবি বাস্তবায়ন করেই আমরা ঘরে ফিরবো।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট