চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রিয়াজউদ্দীন বাজার পরিদর্শনে সিডিএ চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

২৯ জুন, ২০২৪ | ৫:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদীয়া প্লাজা পরিদর্শন করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ’র (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

 

শনিবার (২৯ জুন) দুপুরে পরিদর্শনকালে সিডিএ’র চেয়ারম্যান ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতি সম্পর্কে অবগত হন। এ সময় তিনি মার্কেটগুলোর বর্তমান অবস্থা ও অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেন এবং অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

এ সময় তিনি তামাকুমণ্ডি লেন বণিক সমিতি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। বণিক সমিতির সভাপতি সরওয়ার কামাল ও সাধারণ সম্পাদক আহমেদ কবির দুলাল সিডিএর চেয়ারম্যানকে তামাকুমণ্ডি লেনের ১১০টি মার্কেট ইমারত নির্মাণ বিধিমালা না মেনে করা হয়েছে বলে জানিয়েছেন। তারা বলেন, এসব মার্কেট একেকটি ‘মৃত্যুকূপ’।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.এ. এম. হাবিবুর রহমান, উপ-প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী ও অথরাইজড অফিসার তানজিব হোসেন।

 

এদিকে সিডিএ চেয়ারম্যানের নির্দেশে অগ্নিকাণ্ডের ঘটনায় সংস্থার তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.এ.এম. হাবিবুর রহমানকে আহবায়ক এবং অথরাইজড অফিসার-২ মো. তানজিব হোসেনকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

 

তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপযুক্ত প্রতিনিধি, উপপ্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী ও সহকারী অথরাইজড অফিসার মো. হামিদুল হক ।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট