চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চসিকের ১৯৮১ কোটি টাকা বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

২৭ জুন, ২০২৪ | ১:০১ অপরাহ্ণ

২০২৪-২৫ অর্থবছরের জন্য ১ হাজার ৯৮১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। এটি তার চতুর্থ বাজেট।

 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে চসিকের বাজেট অধিবেশনে এ ঘোষণা দেন তিনি।

 

গত অর্থবছরে (২০২৩-২৪) বাজেট ছিল ১ হাজার ৮৮৭ কোটি ২৮ লাখ টাকা, সংশোধিত বাজেট ১ হাজার ৬৬১ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা। বাজেটের ৮৮ শতাংশ বাস্তবায়ন হয়েছে।

 

বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আমিন। উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আফরোজা কালামসহ কাউন্সিলর ও চসিকের বিভাগীয় প্রধানরা।

 

মেয়র বলেন, আমি দায়িত্ব নিয়েছি ১ হাজার ৭৫ কোটি টাকা দেনা নিয়ে। তিন বছর দেনা পরিশোধের পর এখন চসিকের দেনা ৪৪০ কোটি টাকা। আয়কর বাবদ ১১৩ কোটি ৪৬ লাখ এবং মূল্য সংযোজন কর বাবদ ১৩৪ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। আনুতোষিক বাবদ ১৮ কোটি ৪১ লাখ এবং ভবিষ্যৎ তহবিলে ১৬ কোটি ৯৬ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। ২০২৫ সালে চসিকের হিসাব বিভাগ সম্পূর্ণ অটোমেশনের আওতায় আসবে।

 

হোল্ডিং মালিক ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে নিয়মিত কর পরিশোধ করে নাগরিকসেবা ও উন্নয়ন কাজ গতিশীল রেখে নান্দনিক, পরিচ্ছন্ন, সবুজ, জলজটমুক্ত ও বাসযোগ্য নগর গড়তে সহায়তার আহবান জানান মেয়র।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট