চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

রেলওয়ে রানিং স্টাফদের ধর্মঘট, চবির শাটল ট্রেন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:২৩ অপরাহ্ণ

রেলওয়ে রানিং স্টাফদের ধর্মঘটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাহন শাটল ট্রেন বন্ধ রয়েছে। রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে নগরীর বটতলী রেলস্টেশন থেকে কোনো ট্রেন চবি ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যায়নি। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

 

যদিও চবি প্রশাসন শিক্ষার্থীদের জন্য বটতলী রেলস্টেশন থেকে তিনটি এবং ষোলশহর রেলস্টেশন থেকে পাঁচটি বাসের ব্যবস্থা করেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে ভিন্ন যানবাহনে ক্যাম্পাসের উদ্দেশে রওনা দেয়।

 

রেলওয়ে সূত্রে জানা গেছে, তুচ্ছ বিষয়ে শাটল ট্রেনের রানিং স্টাফদের অপহরণ, নির্যাতন ও মারধরের করে কতিপয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। সবশেষ গত ৭ সেপ্টেম্বর একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে ওইদিন শাটল ট্রেনের লোকোমাস্টারকে মারধর করা হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে রানিং স্টাফরা ধর্মঘট আহ্বান করে। এর জেরে শাটল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

 

এ বিষয়ে চবির প্রক্টর ড. নুরুল আজিম সিকদার জানান, শাটল ট্রেন চালু করতে আমরা রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করছি। সকাল সাড়ে ১০টা পর্যন্ত বৈঠক চলমান রয়েছে। আশা করি বিষয়টির সমাধান এবং দ্রুত ট্রেন চলাচল শুরু হবে। এই সময়ে আমরা শিক্ষার্থীদের যাতায়াতের জন্য উপাচার্যের নির্দেশে কয়েকটি বাস দিয়েছি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট