চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

২২ ব্রান্ডের অবৈধ চা জব্দ, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

৩ সেপ্টেম্বর, ২০২৩ | ১০:২২ অপরাহ্ণ

নগরীর চাক্তাইসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২ নামের (ব্রান্ডের) অবৈধ চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অনুমোদনহীন চায়ের ব্র্যান্ড ও নকল প্যাকেট ব্যবহার এবং চা কেনার বৈধ কাগজপত্র না থাকায় চাক্তাইয়ের তিনটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

 

অর্থদণ্ড প্রাপ্ত তিন প্রতিষ্ঠানের মধ্যে নিজাম টি হাউসকে ৫০ হাজার, চট্টলা টি হাউসকে ২০ হাজার এবং আবুল কাশেম নামে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

মোহাম্মাদ রুহুল আমীন বলেন, চাক্তাই বাজারের কিছু অসাধু ব্যবসায়ী লাইসেন্স ছাড়া অনুমোদনহীন চা প্যাকেটজাত করে দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন ধরে বাজারজাত করছে এমন তথ্য পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। চা ব্যবসায় যেসব অনিয়ম রয়েছে তা প্রতিরোধে সারা দেশে চা বোর্ড ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

 

বাংলাদেশ চা বোর্ডের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং বাকলিয়া থানা পুলিশ সদস্যরাও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেন।  

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট