চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৯১

নিজস্ব প্রতিবেদক

১২ আগস্ট, ২০২৩ | ৭:৪৭ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হলো।

 

শনিবার (১২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৯১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৯৪৩ জন। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

 

জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, ‘চট্টগ্রামে ডেঙ্গুতে নাসিমা আক্তার (৩২) নামে আরও এক জন মারা গেছেন। তিনি সীতাকুণ্ড থানা এলাকার বাসিন্দা। ডেঙ্গু উপসর্গ নিয়ে শুক্রবার (১১ আগস্ট) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন রাতেই তার মৃত্যু হয়।’

 

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৫৬ এবং বেসরকারি হাসপাতালে ৩৫ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ২৯৫ জন।

 

সুজন বড়ুয়া বলেন, আগস্ট মাসে এক হাজার ১৬৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হন, মারা গেছেন সাত জন। জুলাই মাসে দুই হাজার ৩১১ জন আক্রান্ত হন, মারা গেছেন ১৬ জন। জুনে আক্রান্ত ২৮২, মৃত্যু হয়েছে ছয় জনের। মে মাসে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ এবং জানুয়ারিতে ৭৭ জন আক্রান্ত হন। জানুয়ারিতে আক্রান্তদের মধ্যে মারা গেছেন তিন জন।

 

আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা দুই হাজার ৭৭৫ জন এবং জেলার অন্যান্য এলাকার এক হাজার ১৬৯ জন। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৭৭৮, নারী এক হাজার ১৩৯ এবং শিশু এক হাজার ২৩ জন। ডেঙ্গুতে মারা যাওয়াদের মধ্যে পুরুষ আট জন, নারী ১০ জন এবং শিশু ১৪ জন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট