চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০১ জন ডেঙ্গু আক্রান্ত, দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই, ২০২৩ | ৬:২৮ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০১ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ মাসের শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে।

 

মঙ্গলাবর (১৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৬৬ জন সরকারি হাসপাতালে এবং ৩৫ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়েছেন। চলতি জুলাই মাসে এ পর্যন্ত ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু হয়েছে।

 

ডেঙ্গুতে গত জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৬৫ জন। আক্রান্তদের মধ্যে বর্তমানে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ২৩০ জন রোগী চিকিৎসাধীন। অবশিষ্ট ১ হাজার ৩৩৫ জন সুস্থ হয়ে ফিরে গেছেন।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনের মধ্যে একজন রাজশ্রী ধর নামে ১০ মাসের শিশু। ওই শিশুর বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। গত শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার ওই শিশু মারা যায়। একইদিন চমেক হাসপাতালে এলিনা হক (৩৫) নামে আরেক নারী মারা যান। তাকে সোমবার সকালে ভর্তি করা হলেও রাতে তিনি মারা যান বলে জানিয়েছে সিভিল সার্জন অফিস। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট