চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

মরহুম জননেতারা হবে আমার কাজের প্রেরণা: রেজাউল

নিজস্ব প্রতিবেদক

৩০ জানুয়ারি, ২০২১ | ৪:৫১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, চ্যালেঞ্জ মোকাবেলায় মরহুম জননেতারা হবে আমার কাজের প্রেরণা।

আজ শনিবার (৩০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জহুর আহমদ চৌধুরীর কবর জেয়ারত ও মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

প্রয়াত নেতাদের স্মরণ করতে গিয়ে নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, জহুর আহমদ চৌধুরী, এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সিরাজুল হক মিয়া, ইছহাক মিয়া ও কাজী এনামুল হক দানুর মত মহান নেতারা বীর চট্টলা তথা বীর বাঙালির অহংকার। বাঙালি জাতির জন্য একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে বঙ্গবন্ধুর সাহচর্যে থেকে মরহুম এসব নেতৃবৃন্দ গৌরবোজ্জল ভূমিকা রেখেছিলেন। চট্টলার ঐতিহ্য, কৃষ্টি, সংগ্রামী ইতিহাসের সাথে মিশে থাকা কিংবদন্তী জননেতাদের কর্ম ও আদর্শ আমাদের আগামীর অগ্রযাত্রা ও উন্নয়ন কর্মকান্ডে আলোকবর্তিকা হয়ে পথ দেখাবে।

তিনি আরো বলেন, মৃত্যুঞ্জয়ী বীরেরা প্রজন্মের পর প্রজন্ম সংগ্রামী চেতনা হয়ে মানুষের হৃদয়ে বেঁচে থাকেন। প্রয়াত এ জননেতাদের কর্ম থেকে প্রেরণা নিয়ে জনকল্যানের জন্য যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমি সদর্পে কাজ করে যাব। সর্বস্তরের জনসাধারনের মতামত, পরামর্শ ও চট্টগ্রামের কল্যানে নিবেদিত প্রাণ মরহুম ও জ্যেষ্ট নেতাদের আদর্শিক কর্মই হবে চট্টগ্রামকে নতুনরূপে সাজাতে আমার বড় শক্তি।

জহুর আহমদ চৌধুরীর কবর জেয়ারত ও মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে তিনি একে একে মরহুম জননেতা এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মান্নান, আতাউর রহমান খান কায়সার, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সিরাজুল হক মিয়া, ইছহাক মিয়া, কাজী এনামুল হক দানু’র কবরে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং কবর জেয়ারত করেন। দুপুরের পর তিনি আনোয়ারা হাইলধরে গিয়ে মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু’র কবরস্থান জেয়ারত করে শ্রদ্ধাঞ্জলি জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দিন, সহ-সভাপতি এডভোকেট সুনীল সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, কোষাধ্যক্ষ সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, ত্রাণ বিষয়ক সম্পাদক আবুল হোসেন, শ্রমিক নেতা বখতেয়ার উদ্দিন, মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মো. ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, সাধারণ সম্পাদক এম এ মালেকসহ থানা ও ওয়ার্ড নেতারা মরহুম নেতৃবৃন্দের কবর জেয়ারতে অংশ নেন এবং ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট