চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে অস্ত্রের মুখে ব্যবসায়ী অপহরণ

টেকনাফ সংবাদদাতা

২৩ জুন, ২০২৩ | ১২:০৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে ফাঁকা গুলিবর্ষণ করে অস্ত্রের মুখে মোহাম্মদ ইসলাম (৪৬) এক ব্যবসায়ীকে অপহরণ করেছে পাহাড়ে অবস্থান করা মুখোশধারী সন্ত্রাসীরা।

 

বৃহস্পতিবার (২২ জুন) সন্ধ্যায় লেদা রোহিঙ্গা ক্যাম্প নম্বর ২৪ সংলগ্ন নিজ দোকান থেকে অস্ত্রের মুখে নিয়ে যায়। এ সময় সেখানে উপস্থিত স্থানীয় লোকজন ও রোহিঙ্গারা বাধা দিলে সন্ত্রাসীরা ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে ত্রাস সৃষ্টি করে।

 

অপহৃত মোহাম্মদ ইসলাম হ্নীলা ইউনিয়নের লেদা পূর্ব পাড়া মৃত কামাল হোছাইনের ছেলে।

 

রাত সাড়ে ১১টায় অপহৃতের ছোট ভাই মো. হোছাইন বলেন, ‘আমার বড় ভাই মো. ইসলাম লেদা রোহিঙ্গা ক্যাম্প নম্বর ২৪ ব্লক নম্বর ‘বি’-‘সি’ সংলগ্ন ব্যক্তি দখলীয় বাজারের জমিতে মুদির দোকান করতেন। প্রতিদিন সন্ধ্যার পর দোকান বন্ধ করে বাড়িতে চলে আসত। প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করার আগ মুহুর্তে মুখোশ পরা ১৫-২০ জন অস্ত্রধারী লোক এসে অস্ত্রের মুখে জিম্মী করে জোরপূর্বক অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়। এ সময় সেখানে উপস্থিত স্থানীয় লোকজন ও রোহিঙ্গারা বাধা দিলে সন্ত্রাসীরা ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে ত্রাস সৃষ্টি করে। মুদির দোকানটির কাছাকাছি স্থানে ক্যাম্প ইনচার্জ কার্যালয় ও এপিবিএন পুলিশ কার্যালয়। বিষয়টি আমাদের পরিবারের পক্ষ থেকে তাদেরকে জানানো হয়েছে। তবে এখনও পর্যন্ত অপহরণকারীদের পক্ষ থেকে কোন ফোন ও মুক্তিপণের দাবি আসেনি।

 

লেদা রোহিঙ্গা ক্যাম্প নম্বর ২৪ এর চেয়ারম্যান মো. আলম বলেন, প্রকাশ্যে গুলিবর্ষণ করে স্থানীয় ব্যবসায়ী অপহরণের ঘটনায় রোহিঙ্গা ক্যাম্পে আতংক ছড়িয়ে পড়েছে। ক্যাম্পের কাঁচাবাজার ও জনসমাগম স্থানে পাহারার ব্যবস্থা করা জরুরি হয়ে পড়েছে।

 

রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত এপিবিএন পুলিশের ইনচার্জ পরিদর্শক আবদুর রহিম বলেন, স্থানীয় বাসিন্দা মো. ইসলাম নামে একজন ব্যবসায়ীকে মুখোশ পরা ১৫-২০ জন অস্ত্রধারী লোক এসে অস্ত্রের মুখে জিম্মী করে অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে গিয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এ সময় অপহরণকারীরা সন্ত্রাসীরা ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারে পুলিশের জোর তৎপরতা চলছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট