চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বাঁশখালীর পত্রিকার হকার মুহাম্মদ ইউসুফ আর নেই

বাঁশখালী সংবাদদাতা

২২ জুন, ২০২৩ | ১২:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে ৪০ বছর ধরে পত্রিকা বিক্রির দায়িত্ব পালনকারী হকার মুহাম্মদ ইউসুফ (৬৫) দীর্ঘদিন জন্ডিস ও লিভারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার বড় ছেলে মো. সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বুধবার (২১ জুন) সকালে রামুতে এক ডাক্তারের চিকিৎসা নিয়ে বাঁশখালী আসার পথে চাম্বলে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাকে বিকাল ৩টায় চাম্বলস্থ বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

নিহত ইউসুফ বৈলছড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চেচুরিয়া হুজিত্যাপাড়ার গুরা মিয়ার ছেলে। তার দুই সন্তান রয়েছে। রাত ৯টায় বৈলছড়ি হুজিত্যাপাড়া বায়তুল নাঈম জামে মসজিদ মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পত্রিকার পাঠকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। গত ৪০ বছর ধরে উপজেলা পরিষদ গেইটের সামনে সাইকেল নিয়ে অবস্থান করে এবং দক্ষিণ বাঁশখালীতে ৭টি ইউনিয়নে পত্রিকা বিলি বন্টন করত মো. ইউসুফ। দূর্যোগকালীন সময়েও ছুটে চলত সে। পাঠকদের খুশি করা ছিল তার অভ্যাস। সে কষ্ট অনুভব করেও কাউকে বুঝতে দেয়নি। রোগে আক্রান্ত হয়ে জর্জরিত থাকা অবস্থায় গ্রামে গ্রামে ঘুরে পত্রিকা বিক্রি করেছেন।

 

তার মৃত্যুতে বাঁশখালী প্রেস ক্লাব সদস্যগণ, পত্রিকার এজেন্ট, তার সহকর্মীরা শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

পূর্বকোণ/অনুপম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট