চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে ইয়াবা পাচারের দায়ে ৩ রোহিঙ্গার যাবজ্জীবন

কক্সবাজার সংবাদদাতা

২০ জুন, ২০২৩ | ১০:১৭ অপরাহ্ণ

কক্সবাজারে মাদক পাচার মামলায় তিন রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

 

আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন বলে জানান সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম।

 

তারা হল, উখিয়া উপজেলার ১২ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের জি-৩ ব্লকের মো. কামাল হোসেন, ১১ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-১৫ ব্লকের মো. ইসমাইল ও একই আশ্রয় শিবিরের সি-১৩ ব্লকের মো. শাকের।

 

মামলার বরাত দিয়ে পিপি ফরিদুল আলম বলেন, ২০২২ সালের ১৫ জানুয়ারি রাতে টেকনাফ থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পায় র‌্যাব। এরপর র‌্যাবের একটি দল মেরিন ড্রাইভ সড়কের কক্সবাজার শহরের বড়ছড়া এলাকায় অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে।

 

তিনি বলেন, একপর্যায়ে টেকনাফের দিক থেকে আসা সন্দেহজনক একটি অটোরিকশা থামার জন্য নির্দেশ দেয় র‌্যাব। এ সময় গাড়িতে থাকা পাঁচজন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালান। পরে ধাওয়া দিয়ে তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও দুইজন পালিয়ে যান। পরবর্তীতে গ্রেপ্তারদের দেহ ও গাড়ি তল্লাশি করে ১ লাখ ৩৮ হাজার ৪০০ ইয়াবা পাওয়া যায়। পরদিন র‌্যাবের এক সদস্য বাদী হয়ে গ্রেপ্তারদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করেন।

 

আইনজীবী আরও বলেন, ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর ২০২২ সালের ২৩ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে। পরে ছয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

 

রায়ে আদালত তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেককেই দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেয় বলে জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট