চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ডেনিম পণ্য সম্প্রসারণে ডেনিম এক্সপো ৫ ও ৬ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর, ২০১৯ | ৯:৪৩ অপরাহ্ণ

বিশ্বখ্যাত সুইডিশ পোশাক ব্র্যান্ড এইচএন্ডএম ঢাকায় আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে সহযোগী হিসেবে অংশগ্রহণ করছে। বাংলাদেশের ডেনিম পণ্য সম্প্রসারণ এবং ডেনিম শিল্পকে দায়িত্বশীলতার পথে ধাবিত করার লক্ষ্যে শুরু হচ্ছে বাংলাদেশ এপারেল এক্সচেঞ্জ কর্তৃক আয়োজিত দেশের সবচেয়ে বড় ডেনিম প্রদর্শনী, বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করণ।

বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে মূল প্রতিবাদ্য হচ্ছে- ‘দায়িত্বশীলতা’। সুতরাং পোশাক প্রস্তুতকরণে পরিবেশ, সমাজ ও অর্থনৈতিক প্রেক্ষাপট কতটুকু দায়িত্বশীলতার সঙ্গে বিবেচনা করা হচ্ছে তা বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে আলোচিত হবে।

মানসম্পন্ন ও উচ্চ মূল্যের ডেনিম প্রস্তুতকারক ডেনিম এক্সপার্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন জানান, সুনির্দিষ্টভাবে বলতে গেলে উদ্যোক্তা এবং পেশাদারদের সব সিদ্ধান্তে আমাদের প্রভাব রয়েছে। প্রভাবগুলো ইতিবাচক রাখা আমাদের দায়িত্ব। তিনি জানান ডেনিম উৎপাদনের প্রক্রিয়া আমাদের পরিবেশ, মানুষ এবং এমনকি পণ্যের ব্যবহারের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই আরও বেশি দায়িত্বশীল হওয়া এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা সবার স্বার্থে এ শিল্পের সবার দায়িত্ব বলে আমি মনে করি। ডেনিম শিল্পে বাংলাদেশের প্রবৃদ্ধির অপার সম্ভাবনা প্রদর্শন করা বাংলাদেশ ডেনিম এক্সপোর মূল উদ্দেশ্য। বাংলাদেশ ডেনিম এক্সপো এমন এক মিলনমেলা যা ক্রেতা, বিক্রেতা ও নির্মাতাদের সমসাময়িক ফ্যাশনের সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের এক দারুণ সুযোগ।

বিশ্বের ১১টি দেশ থেকে ইতোমধ্যে মোট ১০০টির ও বেশি প্রদর্শনকারী কোম্পানি বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করণে তাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। ডেনিম পণ্যের প্রদর্শন, প্রেজেনটেশন, সেমিনার, প্যানেল আলোচনাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে  বাংলাদেশকে বিশ্বের কাছে উপস্থাপন, স্থানীয় পোশাক শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীতকরণ এবং বিশেষজ্ঞদের থেকে জ্ঞান অর্জনের অপার সম্ভাবনা সৃষ্টির এক অনবদ্য প্লাটফর্ম বাংলাদেশ ডেনিম এক্সপো। এক্সপোর ১১তম আসরে এই শিল্পের দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করা হবে।

পূর্বকোণ-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট