চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরু কাল

৪ অক্টোবর অনলাইনে শুরু হচ্ছে একাদশ শ্রেণির ক্লাস

নিজস্ব প্রতিবেদক

১ অক্টোবর, ২০২০ | ৫:০৫ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় একাদশ শ্রেণিতে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস অনলাইনে শুরু হবে। শিক্ষা বোর্ডগুলো এ সংক্রান্ত চিঠি সব কলেজে পাঠিয়ে ৪ অক্টোবর থেকে অনলাইনে ক্লাস শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে।

বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কভিড-১৯-এর কারণে শ্রেণিকক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ৪ অক্টোবর থেকে অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলা হচ্ছে।

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪ অক্টোবর সকাল ১০টায় অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন। এছাড়া ঢাকা কলেজে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

প্রসঙ্গত, কেন্দ্রীয়ভাবে অনলাইনে গত ৯ আগস্ট থেকে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়। অন্যান্য বছর ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হলেও এবার করোনাভাইরাস মহামারির মধ্যে এই শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস বিলম্বে শুরু হচ্ছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট