চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

যুগ্ম সচিব পদে একদিনেই পদোন্নতি পেল ১২৩ কর্মকর্তা

করোনায় মারা গেলে প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০২০ | ৮:৫৫ অপরাহ্ণ

কোন প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে সরকার তার পরিবারকে তিন লাখ টাকা দেবে। সেইসাথে করোনা পরিস্থিতির কারণে চাকরি হারিয়ে দেশে ফেরা বাংলাদেশিদের ব্যবসা করতে ৫ থেকে ৭ লাখ টাকা ঋণ দেবে সরকার। আজ  বুধবার ( ১৫ এপ্রিল)  বিকেলে আন্তঃমন্ত্রণালয় বৈঠক এই ঘোষণা দেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানা গেছে , করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে করণীয় নির্ধারণে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো প্রবাসী বাংলাদেশি মারা গেলে তার পরিবারকে তিন লাখ টাকা দেয়া হবে। এ ছাড়া কোনো প্রবাসী নাগরিক ঢাকায় পৌঁছালে যাতায়াতের জন্য তাকে দেয়া হবে পাঁচ হাজার টাকা। আর প্রবাসী নাগরিকরা দেশে পৌঁছানোর পর পরবর্তী সময়ে ব্যবসা-বাণিজ্যের জন্য ৫ থেকে ৭ লাখ টাকা ঋণ সহায়তা পাবেন।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্রপ্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন।

 

পূর্বকোণ- আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট