চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

নববর্ষের অনুষ্ঠান বন্ধ, ছুটি বাড়বে সীমিত আকারে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

৩১ মার্চ, ২০২০ | ১১:৫৫ পূর্বাহ্ণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করনোভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষণা করা ছুটির মেয়াদ সীমিত আকারে বাড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া নববর্ষের সব অনুষ্ঠানও বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে দেশের ৬৪ টি জেলার জেলা প্রশাসকদের সঙ্গে আয়োজিত ভিডিও কনফারেন্সে ঘোষণা দেন তিনি। সকাল ১০টায় ভিডিও কনফারেন্স শুরু হয়। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে কনফারেন্সে যোগ দিয়েছেন।

 

করোনাভাইরাস মোকাবেলায় আগামী এপ্রিল পর্যন্ত সরকারিবেসরকারি অফিসে টানা ১০ দিনের ছুটি চলছে।

 

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানান। তিনি বলেন, নববর্ষের অনুষ্ঠান আমরাই শুরু করেছিলাম। কিন্তু তাও আমাদের বন্ধ রাখতে হচ্ছে। মানুষের কল্যাণেই অনুষ্ঠান না করার অনুরোধ আপনাদের।

 

এর আগে গত ২৬ মার্চ থেকে এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এর মধ্যে ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং পরের দুদিন শুক্র শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। মূলত ২৯ মার্চ থেকে এপ্রিল পাঁচদিনের সাধারণ ছুটি ছিল। তবে সাথে এপ্রিল সাপ্তাহিক ছুটি হওয়ায় মোট ১০ দিনের ছুটিতে রয়েছে সারা দেশ।

 

প্রসঙ্গত, সরকারর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেয়া সর্বশেষ তথ্য অনুসারে, পর্যন্ত দেশে ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন। মোট এক হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট