চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

ব্রাজিলে প্রতিমিনিটে একজনের মৃত্যু
ব্রাজিলে প্রতিমিনিটে একজনের মৃত্যু

ব্রাজিলে করোনায় একদিনে সর্বোচ্চ ১১৭৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

২০ মে, ২০২০ | ১:১৯ অপরাহ্ণ

বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মরণঘাতী নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)। ‍পুরো বিশ্ব এখন বিপর্যস্ত ও অসহায় পরিস্থিতির মধ্যে দিনানিপাত করছে। এদিকে, করোনায় মৃত্যু ও সংক্রমণের দিক থেকে দিন দিন ভয়াবহ পর্যায়ে চলে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। করোনা আক্রান্তের সংখ্যায় বিশ্বের মধ্যে তৃতীয় ও মৃতের সংখ্যায় ষষ্ঠ অবস্থানে আছে এ দেশ।
আজ বুধবার (২০ মে) বিবিসি ও আল জাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, গতকাল মঙ্গলবার (১৯ মে) একদিনে দেশটিতে করোনায় সর্বোচ্চ ১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ১২ মে ব্রাজিলে একদিনে সর্বোচ্চ ৮৮১ জন করোনায় আক্রান্ত মানুষের মৃত্যু হয়েছিল। মঙ্গলবারে (১৯ মে) মৃত্যুর রেকর্ড সেটিকেও ছাড়িয়ে গেলো। এ নিয়ে ব্রাজিলে সরকারি হিসেবে করোনায় এখন পর্যন্ত ১৭ হাজার ৯৭১ জনের মৃত্যু হলো। শেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে ২ লাখ ৭১ হাজারেরও বেশি মানুষের করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে মহামারি এ ভাইরাস মোকাবিলায় ব্রাজিল শুরু থেকেই ছিল দ্বিধাবিভক্ত । আঞ্চলিক গভর্নররা যখন করোনার সংক্রমণ রোধে লকডাউন দিচ্ছেন, দেশটির প্রেসিডেন্ট জায়ের বলসোনারো তখন এর বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তার মতে লকডাউন করোনার চেয়েও বেশি ক্ষতিকর। ব্রাজিল বর্তমানে সেই দ্বিধাবিভক্তিরই ভয়াবহ পরিণতি ভোগ করছে বলে মনে করছেন অনেকে।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন