চট্টগ্রাম রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে সাবেক দুই এমপিসহ ১৩৩ জনের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা

সীতাকুণ্ড সংবাদদাতা

৬ অক্টোবর, ২০২৪ | ৪:১২ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড আসনের সাবেক দুই এমপি, এক ইউপি চেয়ারম্যানসহ সুনির্দিষ্ট ৫৩ জন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও অজ্ঞাতনামা ৮০ জনের বিরুদ্ধে অহিদুল ইসলাম চৌধুরী নামে এক বিএনপি নেতা মামলা দায়ের করেছেন।

শনিবার (৫ অক্টোবর) রাতে সীতাকুণ্ড মডেল থানায় মামলাটি রেকর্ড হয়।

মামলা সূত্রে জানা গেছে, চট্টগ্রাম উত্তর জেলা জিয়া পরিষদের সভাপতি, সীতাকুণ্ডের বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি, ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অহিদুল ইসলাম চৌধুরী শরীফের বাড়িতে গত ২০১৩ সালের ২৮ আগস্ট থেকে ২০২২ সালের ১২ জুলাই পর্যন্ত ৬ বার হামলা, ভাঙচুর ও হত্যার হুমকিসহ নানা ঘটনা ঘটে।

 

এসব ঘটনায় চট্টগ্রাম-৪ আসনের সাবেক এমপি এস.এম আল মামুন ও সাবেক এমপি আলহাজ দিদারুল আলমের নির্দেশে সংঘটিত হয় বলে অভিযোগ করে শরীফ জানান, সেসময় প্রভাবশালীদের ভয়ে তিনি এলাকা ত্যাগ করেছিলেন বলে মামলা করার কোন সুযোগ পাননি। এখন তিনি থানায় এসে তার উপরে সংঘটিত নির্যাতনের প্রতিকার চেয়ে মামলা দায়ের করেছেন। এতে সাবেক এমপি এস.এম আল মামুনকে ১ নং ও সাবেক এমপি দিদারুল আলমকে ২ নং আসামি, বারৈয়াঢালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলামকে ৩ নং, বারৈয়াঢালার ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন ৪ নং আসামিসহ সুনির্দিষ্ট ৫৩ জন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়।

 

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এই মামলায় এখনো কোন আসামি গ্রেপ্তার হয়নি। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট