চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে সাগরে গিয়ে নিখোঁজ সেই জেলের লাশ উদ্ধার

সীতাকুণ্ড সংবাদদাতা

৬ জুলাই, ২০২৪ | ৬:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড-সন্দ্বীপ চ্যানেলে মাছ শিকারে গিয়ে নিখোঁজ হওয়ার দুই দিন পর আশু দাশ (১৫) নামে এক জেলের লাশ ভেসে এসেছে।

 

আজ শনিবার (৬ জুলাই) বিকাল ৩টার দিকে তার লাশটি সাগরে ভাসতে দেখে উদ্ধার করেন স্থানীয় একব্যক্তি।

 

খবর পেয়ে নৌপুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। আশু দাশ কুমিরা ঘাটঘর রোডের জেলে পাড়া গ্রামের হরিবন্ধু বাড়ির বাসিন্দা রাম দাশ প্রকাশ বাট্টি দাশের ছেলে।

 

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, আশু দাশ নিয়মিত সাগরে মাছ শিকার করত। বৃহস্পতিবার রাত ৩টার দিকে প্রতিদিনের মতো সে একটি নৌকা নিয়ে সাগরে মাছ শিকারে যায়। কিন্তু শুক্রবার সারাদিন পেরিয়ে রাতেও তার আর কোন সন্ধান মেলেনি। ফলে তার পরিবার দিশেহারা হয়ে পড়ে। এদিকে শনিবার বিকাল ৩টার দিকে কুমিরা আকিলপুর সাগর পাড়ে আশুর লাশ সাগরে ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তারা এলাকার সিপিপি কর্মী তপন চন্দ্র দাশকে জানালে তিনি ঘটনাস্থলে গিয়ে দেখে লাশটি উদ্ধারে ব্যবস্থা নেন।

 

সিপিপি কর্মী তপন দাশ জানান, আমি এলাকার ছেলেদের কাছে খবর পাই যে সাগরে একটা কিছু ভাসছে। কাছে গিয়ে দেখি এটি সেই নিখোঁজ ছেলের লাশ। লাশটি পাওয়ার পর আশুর পরিবারকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন নৌপুলিশ কর্মকর্তারাও।

 

কুমিরা নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শরীফ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছেলেটি দু’দিন ধরে নিখোঁজ ছিল। আমরাও তাকে খুঁজছিলাম। শনিবার বিকেলে তার লাশ ভেসে উঠে। উদ্ধারের সময় নিহত আশুর গায়ে রেইনকোর্টসহ পোশাক পরা ছিল। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে আমরা লাশ তার পরিবারের হাতে তুলে দিয়েছি।

 

নিখোঁজ আশু দাশের পিতা রাম দাশ জানান, তার ছেলে আশু দাশ বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে কুমিরা ঘাটঘর এলাকা থেকে একটি মাছ ধরার নৌকাযোগে সাগরে যায়। এরপর তাকে আর পাওয়া যায়নি। অবশেষে শনিবার বিকেলে তার লাশ পাওয়া গেছে।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট