চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নিখোঁজের ৩৬ ঘণ্টা পরও সন্ধান মেলেনি জেলের

কুতুবদিয়া সংবাদদাতা

৩০ জুন, ২০২৪ | ১০:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরতে যাওয়ার পথে নিখোঁজ হওয়া জেলের ৩৬ ঘণ্টা পরও সন্ধান মেলেনি।

 

তার সন্ধানে দ্বীপের বিভিন্ন ঘাটে ঘাটে ঘুরে বেড়াচ্ছেন স্বজনরা। সাগরে ফিশিং বোট নিয়ে উদ্ধার অভিযানও অব্যাহত রয়েছে বলে পরিবার সূত্রে জানা গেছে।

 

এর আগে শনিবার (২৯ জুন) সকালে জাল নিয়ে মাছ ধরতে যাওয়ার সময় প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের ধাক্কায় কাহার পাড়ার পশ্চিমে ফিশিং বোট থেকে সাগরে ছিটকে পড়ে যায় জেলে মো. শাহাজাহান (৩৫)।

 

তখন থেকে তাকে উদ্ধারের চেষ্টা করলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধান পাওয়া যায়নি। সে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের ঘাটকুল পাড়ার মৃত মো. হোছাইনের ছেলে।

 

বিষয়টি নিশ্চিত করে কুতুবদিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. সোহেল আহম্মেদ পূর্বকোণকে বলেন, সাগর খুবই উত্তাল। তাছাড়া কুতুবদিয়ায় ডুবুরি ইউনিট না থাকাই ঘটনাস্থলে উদ্ধার অভিযান পরিচালনা সম্ভব হয়নি।

 

এদিকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা কীভাবে সাগরের মাছ ধরতে যাই? এমন প্রশ্নের জবাবে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রফিক আবেদীন বলেন, ঈদের ছুটি ও বৈরী আবহাওয়ায় সংশ্লিষ্টরা কিছুটা শিথিল হওয়ায় জেলেরা চুরি করে সাগরে গেছে। নিষেধাজ্ঞার বাকি সময়টাতে জেলেদের সতর্কতা বাড়ানো হবে।

 

 

পূর্বকোণ/সুজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট