চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

২০ শিল্পীর শিল্পকর্মে কক্সবাজারে জলবায়ু বিষয়ক শিল্প সম্মেলন

কক্সবাজার সংবাদদাতা

২৯ জুন, ২০২৪ | ৮:৪২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আর্ট ক্লাবের উদ্যোগে কক্সবাজারে তিনদিন ব্যাপী জলবায়ু বিষয়ক শিল্প সম্মেলন ‘নোঙর’ অনুষ্ঠিত হয়েছে। ঢা.বি, চ.বিসহ পাঁচটি বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ও বিভিন্ন জেলার ২০ চিত্র শিল্পী এই সম্মেলনে অংশ নেন।

 

২৩ জুন থেকে শুরু হওয়া সম্মেলনের শেষ দিন ২৫ জুন অংশগ্রহণকারী শিল্পীদের নিয়ে কক্সবাজারের বিভিন্ন স্থানে অবস্থানকালে সম্পন্ন করা শিল্পকর্মসমূহ নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। পুরো আয়োজনে সহযোগিতা করেছে কক্সবাজার আর্ট ক্লাব।

 

এ আয়োজনে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী দীপ্র বণিক, মুস্তাকিম বিল্লাহ তানজিম, মেহেদী হাসান শুভ্র, অংচিংথোয়াই মার্মা, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের রওনক আরা, ঢাকা আর্ট কলেজের শিক্ষার্থী স্বর্ণা ঘোষ, জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী সামিয়া সাবিহা রিনি, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার রাজু সরকার, চট্টগ্রামের মো. আব্দুল মাবুদ, এনি ডায়েস, স্যামুয়েল হৃদয়, রোহান আচার্য্য, বান্দরবানের আলীকদমের সত্যজিৎ দাশ, কুমিল্লার চন্দ্র মানিক, ফেনীর সাফায়েত সাগর, পটিয়ার আকরাম হোসেন, ঢাকার ফারিয়া ইসলাম এন্না, ইরিনা দেবী, ফরিদপুরের রেজাউল করিম জুয়েল, নোয়াখালীর অরিন সাহা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আদি।

 

সন্ধ্যায় প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনীর আনুষ্ঠানিক আড্ডায় কক্সবাজার আর্ট ক্লাবের শিল্পীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তানবীর সরওয়ার রানা, পংকজ চৌধুরী রনি, শেখ মোহাম্মদ জন, পিয়াল পিউ, জয়া বড়ুয়া, শহীদুল আলম শেনন, আশরাফুল কায়েস, ইকতিয়ার মঞ্জুর বাচ্চু প্রমুখ। 

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট