চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান, ‌‘কেএনএফ সদস্য’ নিহত

নিজস্ব প্রতিবেদক

২৬ জুন, ২০২৪ | ৩:৩২ অপরাহ্ণ

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে এক কেএনএফ সদস্য নিহত ও একজন আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র-গোলাবারুদসহ  সরঞ্জাম। অভিযানের সময় আইডি বিস্ফোরণে স্থানীয় দুজন আহত হয়েছে।

 

বুধবার (২৬ জুন) সকালে রুমা উপজেল রেমাক্রি প্রাংশা ইউনিয়নের দুর্গম সিমত্লাংপি পাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। হতাহতদের এখনো কোন পরিচয় পাওয়া না গেলেও থানচি থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

 

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমী ওই এলাকা থেকে একজনের লাশ উদ্ধারের কথা জানিয়েছেন। সংশ্লিষ্ট মাধ্যমে জানা গেছে গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর সদস্যরা আজ বুধবার সকালে থানচি উপজেলা সদরের কাছাকাছি রুমা উপজেলার রেমাক্রি প্রাংশা ইউনিয়নের সিমত্লাংপি পাড়া এলাকায় অভিযান চালায়। সেখানে কেএনএফ’র একটি ঘাটিতে অভিযানের সময় একজন আটক ও অপরজন গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ কেএনএফ সদস্য মারা যায়। অভিযানে উদ্ধার করা হয় দুটি দেশীয় বন্দুক কার্তুজ ও বিপুল পরিমাণ সরঞ্জাম। অভিযানের সময় কেএনএফের পুতে রাখা আইডি (ইম্প্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে স্থানীয় দুজন সদস্য আহত হয়।

 

এ ঘটনার পর ওই এলাকায় এখনো যৌথ বাহিনীর তল্লাশি অভিযান চলছে। গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় কেএনএফ সদস্যরা হামলা চালিয়ে অস্ত্র গুলি ও টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী রুমা রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অভিযান পরিচালনা করছে। এই অভিযানে এ পর্যন্ত ২২টি মামলায় ১০৯ জন গ্রেপ্তার হয়েছে। নিহত হয়েছে কেএনএফের সন্দেহভাজন ৭ সদস্য।

 

 

পূর্বকোণ/মিনার/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট