চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে বেড়াতে আসা ৮০ রোহিঙ্গা আটক, ৪ বাস মালিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৯ জুন, ২০২৪ | ১২:২০ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে আসা ৮০ রোহিঙ্গাকে আটক করেছে জেলা প্রশাসন। এছাড়া ৪টি বাস জব্দ এবং বাসের ৭ জন চালক ও সহকারীকেও আটক করা হয়।

 

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে সৈকতের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এসব রোহিঙ্গাকে আটক করা হয়।

 

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানিয়েছেন, ৪টি বাসে ৮০ জন রোহিঙ্গা ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজারে ঘুরতে আসছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে ৮০ জনকে আটক করা হয়। এছাড়া বাস চালক এবং হেল্পারসহ বাসগুলো জব্দ করা হয়।

 

তিনি জানান, রোহিঙ্গারা যাতে ক্যাম্প থেকে বের হয়ে সমুদ্র সৈকতে আসতে না পারে সেজন্য জেলা প্রশাসন সার্বক্ষণিক তদারকিতে রয়েছে। যাদেরকে আটক করা হয়েছে তাদেরকে ক্যাম্প ইনচার্জের সাথে কথা বলে কুতুপালং ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

 

ম্যাজিস্ট্রেট আরও জানান, ৪টি বাসের মালিককে ডেকে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে এবং মুচলেকা নেওয়া হয়েছে। আবারো যদি রোহিঙ্গাদের অবৈধ উপায়ে পরিবহনের কাজে ব্যবহৃত হয় তাহলে বাসের রুট পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হবে এমনটি উল্লেখ করা হয় মুচলেকায়।

 

প্রসঙ্গক্রমে ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রোহিঙ্গারা উখিয়ার ১৫, ১, ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজার শহরে অনুপ্রবেশ করেছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট