চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজার থেকে সেন্টমার্টিনে পাঠানো হচ্ছে ২০০ মেট্রিক টন খাদ্যপণ্য

অনলাইন ডেস্ক

১৪ জুন, ২০২৪ | ৪:০৮ অপরাহ্ণ

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাত ও নাফ নদীতে সেন্টমার্টিনগামী নৌযানে গুলি বর্ষণের কারণে থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় কক্সবাজার জেলা প্রশাসনের সিদ্ধান্তের প্রেক্ষিতে খাদ্যপণ্য নিয়ে কক্সবাজার শহর থেকে যাত্রা শুরু করেছে এমভি বার আউলিয়া নামের একটি জাহাজ।

আজ (শুক্রবার) দুপুর ২টা ১৫ মিনিটের দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বাঁকখালী নদীর বিআইডব্লিউটিএ ঘাট থেকে জাহাজটি যাত্রা শুরু করেছে। এতে ২০০ মেট্টিক টন চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী রয়েছে। একইসাথে জাহাজে করে ঘরে ফিরছেন নানা প্রয়োজনে আসা সেন্টমার্টিনের দেড় শতাধিক মানুষ।

এমভি বার আউলিয়ার পরিচালক হোসাইন ইসলাম বাহাদুর ও কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন এই তথ্য জানান।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন জানান, মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাত ও সেন্টমার্টিন রুটে নৌযানের উপর মিয়ানমার থেকে তিন দফায় গুলি বর্ষণের ঘটনায় ঐ রুটে নৌযান চলাচল বন্ধ হয়। যার কারণে দ্বীপের ১০ হাজার বাসিন্দাদের খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সংকট দেখা যায়।

এক্ষেত্রে গত বুধবার জেলা প্রশাসনের বিশেষ সভায় বিকল্প পথে সেন্টমার্টিনের যাতায়াতের সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের আলোকে গতকাল (বৃহস্পতিবার) বঙ্গোপসাগরের সাবরাং মুন্ডার ডেইল উপকূল ব্যবহার করে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রলার চলাচল শুরু করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট