চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ভগ্নিপতিকে হত্যা করে ১৬ বছর আত্মগোপন, র‍্যাবের হাতে ধরা

নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:১৬ অপরাহ্ণ

চট্টগ্রামের ভূজপুর থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ওই আসামির নাম নিপত কর্মকার (৩৬)।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নরসিংদীর সদর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নিপত কর্মকার ভূজপুরের রামগড় চা বাগান এলাকার যুবরাজ কর্মকারের ছেলে।

র‍্যাব জানায়, ২০০৭ সালের ২ অক্টোবর ভূজপুর থানা এলাকার বাসিন্দা হরিমোহন রায় ও তার স্ত্রীর মধ্যে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। পরদিন ৩ অক্টোবর সকালেও তাদের মধ্যে পুনরায় ঝগড়া হয়। ঝগড়া শেষে ভুক্তভোগী হরিমোহন রায় কাজের জন্য চা বাগানের উদ্দেশে বাড়ি থেকে বের হন। পথিমধ্যে তার স্ত্রীর ভাই নিপত কর্মকার পথরোধ করে বোনের সঙ্গে ঝগড়া নিয়ে কথা-কাটাকাটি করেন। একপর্যায়ে নিপত কর্মকার ভুক্তভোগীকে লাঠি দিয়ে মাথায় আঘাত করেন এবং এলোপাতাড়ি পিটিয়ে মারাত্মক জখম করেন। পরে স্থানীয়রা ভুক্তভোগীকে উদ্ধার করে পার্শ্ববর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিপত কর্মকারকে আসামি করে ভূজপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন ভুক্তভোগী হরিমোহন রায়ের বোন। মামলার পর থেকে আত্মগোপনে ছিলেন অভিযুক্ত নিপত। তার অনুপস্থিতিতে মামলাটির বিচারিক প্রক্রিয়া শেষ হয়ে আসামি নিপত কর্মকারকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি নিপত কর্মকার দীর্ঘ ১৬ বছর ধরে পলাতক ছিলেন। বৃহস্পতিবার বিশেষ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে ভূজপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট