চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

যানবাহনে তল্লাশি চালিয়ে ৪০ রোহিঙ্গা আটক

উখিয়া সংবাদদাতা

২১ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:২১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালিয়ে ৪০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এ নিয়ে গত ছয় দিনে ৪৭২ জনকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন ও ফলিয়াপাড়ার রাস্তার মাথায় তল্লাশি চৌকি বসিয়ে তাদের আটক করা হয়।

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, আটক রোহিঙ্গারা দীর্ঘদিন ধরে বিভিন্ন কাজের সন্ধানে বের হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হওয়ার নিয়ম নেই। রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য ক্যাম্পের ভেতরে বিভিন্নস্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর অন্তত ১০টি তল্লাশি চৌকি স্থাপন করা হয়েছে। কিন্তু কাঁটাতারের বেষ্টনি কেটে তারা বের হয়ে যাচ্ছে।

 

তিনি আরও জানান, আটক রোহিঙ্গাদের যাচাই-বাছাই করে সংশ্লিষ্ট ক্যাম্পে ফেরত পাঠানোর জন্য শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

 

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ’যারা বিনা অনুমতিতে ক্যাম্প থেকে বাইরে যাচ্ছে, তাদের বিভিন্নভাবে বোঝানো হচ্ছে। কাউন্সিলিং ও এ দেশের আইন-শৃঙ্খলা বিষয়ে ধারণা দেওয়া হয়। পরবর্তীতে একই রকম অপরাধে ধরা পড়লে তাদের জেল-জরিমানার ভয় দেখানো হচ্ছে। আটক ব্যক্তিদের ট্রানজিট ক্যাম্পের মাধ্যমে বিভিন্ন ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

 

পূর্বকোণ/মানিক/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট