চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নবী বন্দনায় মুখরিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিজ্ঞপ্তি

১৯ সেপ্টেম্বর, ২০২৩ | ৭:২৯ অপরাহ্ণ

ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ এলো রে দুনিয়ায়, ইয়া নবী সালাম আলাইকা, সাবসে আওলা ও আ’লা হামারা নবীসহ অসংখ্য নাতের ধ্বনিতে মুখরিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস।

 

পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে স্বাগত জানিয়ে সোমবার (১৮ সেপ্টেম্বর) গাউসিয়া কমিটি বাংলাদেশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আয়োজনে প্রথমবারের মতো জশনে জুলুসের বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

 

দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের চাকসু থেকে বের হয়ে র‍্যালিটি লাইব্রেরি-শহীদ মিনার-কাটা পাহাড় রোড হয়ে জিরো পয়েন্টে এসে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির শতাধিক সদস্যসহ প্রায় দেড়শ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

এর আগে চাকসুর ৩য় তলায় বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির অভিষেক অনুষ্ঠান ও ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষ্যে আলোচনা সভা এবং খতমে গাউসিয়া শরীফ অনুষ্ঠিত হয়।

 

বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক আবু মোকাররম মুহাম্মদ দস্তগীরের সঞ্চালনায় ও সভাপতি রিয়াদুল আলম রেজার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (চবি গ্রন্থাগার) গাজী মোহাম্মদ নুরউদ্দিন। প্রধান বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সাবেক সহ-সভাপতি আবদুল্লাহ আল জাবের।

 

প্রধান অতিথির বক্তব্যে গাজী মোহাম্মদ নুরউদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এরকম আয়োজন প্রসংশার দাবি রাখে। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনকে অনুসরণ করে সমাজকে সুন্দরভাবে গঠন করতে শিক্ষার্থীদের ভূমিকা পালন করতে হবে।

 

প্রধান বক্তার বক্তব্যে আবদুল্লাহ আল জাবের বলেন, রাসূলের আগমনের মাধ্যমে যেভাবে তৎকালীন জাহেলি সমাজ কলুষমুক্ত হয়েছিলো, মানুষ সুশৃঙ্খল মুক্তির দিশা পেয়েছিলো, সেভাবেই তাঁর আদর্শকে সামনে রেখে মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে দেশ ও জাতির সেবা করতে হবে এবং দেশের উন্নতিতে অবদান রাখতে হবে।

 

এ সময় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির আওতাধীন কলা ও মানববিদ্যা অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ, ব্যবসায় প্রশাসন অনুষদ, আইন‌ অনুষদ ও সম্মিলিত বিজ্ঞান অনুষদের প্রতিনিধিবৃন্দ। এতে বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/রায়হান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট