চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

তরুণরাই অগ্নিসন্ত্রাসীদের রুখে দিয়ে দেশ এগিয়ে নিয়ে যাবে: রাসেল

বিজ্ঞপ্তি

১৬ সেপ্টেম্বর, ২০২৩ | ১:০৮ অপরাহ্ণ

ইয়ুথ ফর বিল্ডিং বেটার বাংলাদেশ হাটহাজারী শাখার এক্সিকিউটিভ সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটি মূলত দেশের ঐতিহ্য, সংস্কৃতি ব্র‍্যান্ডিং ও ক্যারিয়ার প্ল্যানিংসহ মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে। সারাদেশের ৮ বিভাগের কমিটি নিয়ে গঠিত হলেও হাটহাজারী উপজেলাকে পাইলট প্রজেক্টের জন্য নির্বাচিত করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল বলেন, উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণরাই অগ্রণি ভূমিকা পালন করবে। তারাই অগ্নিসন্ত্রাসীদের রুখে দিয়ে দেশ এগিয়ে নিয়ে যাবে।

হাটহাজারী উপজেলা উত্তর, দক্ষিণ ও পৌরসভার কমিটির সভাপতি সাধারণ সম্পাদক ও আহ্বায়কদের সুপারিশে হাটহাজারী উপজেলাধীন ১৩৫টি ওয়ার্ড কমিটি অনুমোদনের জন্য প্রস্তাব পেশ করা হয়। এছাড়াও ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার কমিটিও প্রস্তুত করা হয়।

উল্লেখ্য, ওয়াইবিবিবি কেন্দ্রীয়ভাবে বিভিন্ন উইং করেছে। যেমন- মেডিক্যাল উইং-এদের কাজ হল গ্রামপর্যায়ে মেডিক্যাল ক্যাম্প, চিকিৎসাসেবা প্রদান করা। স্পোর্টস উইং- এই টিমের কাজ হল তরুণদের খেলাধূলায় আগ্রহী করে তোলা, মাদকবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করা, বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা, এনভায়রনমেন্ট উইং- এই টিমের কাজ হল পরিবেশ রক্ষায় কাজ করা। এভাবে প্রায় ৬টি উইং নিয়ে এই সংগঠন কাজ করছে।

হাটহাজারী উপজেলা দক্ষিণের সভাপতি মিসকাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাব্বির সেজানের সঞ্চালনায় এবং উত্তরের আহ্বায়ক সাজ্জাদ হোসেনের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় হাটহাজারী উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট