চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১০ একর খাস জায়গা উদ্ধার

সীতাকুণ্ড সংবাদদাতা

১৪ সেপ্টেম্বর, ২০২৩ | ৩:৪৪ অপরাহ্ণ

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে হার্ট ফাউন্ডেশনের জন্য বরাদ্দ করা জায়গাটি উদ্ধার করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে পরিচালিত এই অভিযানে উপজেলার জঙ্গল সলিমপুর মৌজার বিএস ১ নম্বর খাস খতিয়ানভুক্ত বিএস ৩৬০ ও ৩৬১ দাগের এসব জমি উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এম মারমা, মো. রাজীব হোসেন, এসএমএন জামিউল হিকমা, রাকিবুল ইসলাম, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন ও সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ। এছাড়া জেলা পুলিশের ২ শতাধিক ফোর্স অভিযানে অংশ নেয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেএম রফিকুল ইসলাম জানান, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকার ছিন্নমূল বড়ইতলা ২ নম্বর সমাজ এলাকায় সলিমপুর মৌজার বিএস ১ নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গাটি দীর্ঘদিন অবৈধ দখল করে রেখে সেখানে শতাধিক বসতি স্থাপন করে দখলদাররা। আমরা সেসব দখলদারকে নিয়ম অনুযায়ী সরে যাবার জন্য বারবার নোটিশ দিয়েছি। কিন্তু তারা সরেনি। পরে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এসব দখল উচ্ছেদের নির্দেশ দেওয়ায় আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। দখল করা স্থাপনা গুড়িয়ে দেওয়ার পাশাপাশি জায়গাটি কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে দিচ্ছি। যাতে তারা আর দখল করতে না পারে।

তিনি বলেন, এখানে যারা অবৈধ দখলে ছিলো তারা যদি ভূমি পাওয়ার জন্য যথাযথ নিয়মে জেলা প্রশাসনের কাছে আবেদন করে সেক্ষেত্রে কোন সুযোগ থাকলে হয়ত কর্তৃপক্ষ বিবেচনা করবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট