চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মরক্কোয় ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় হেফাজত নেতার শোক

বিজ্ঞপ্তি

১০ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:২২ অপরাহ্ণ

মরক্কোতে ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন চট্টগ্রামের দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী।

 

রবিবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এ শোক ও সমবেদনা জানান।

 

শোকবার্তায় আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী বলেন, বিশ্বের সর্বপশ্চিমের মুসলিম অধ্যুষিত দেশ মরক্কোতে গতকাল সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে এ পর্যন্ত দুই হাজারের অধিক মানুষের মৃত্যু এবং বহু ভবন ধসে পড়াসহ ব্যাপক ক্ষয়ক্ষতির খবর জানা যাচ্ছে। শিশু, নারী, বৃদ্ধসহ হাজার হাজার মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে। জোরালো আশঙ্কা করা যাচ্ছে যে, নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। জাতিসংঘ বলছে ভূমিকম্পে মরক্কোর অন্তত ৩ লাখ লোক ক্ষতির শিকার হয়েছেন। ভ্রাতৃপ্রতিম দেশটির এই ভয়াবহ বিপদে আমি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। দয়াময় আল্লাহ রাব্বুল আলামীন নিহতদের সকলকে মাগফিরাত ও শহীদী মর্যাদা এবং শোকাহত স্বজনদেরকে ধৈর্যধারণের তাওফিক দান করুন। একই সাথে আহতদের দ্রুত সুস্থতার জন্যও মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে বিশেষভাবে দোয়া করছি।

 

তিনি বলেন, আফ্রিকা মহাদেশের পশ্চিমপ্রান্তে অবস্থিত মরক্কো মুসলিম অধ্যুষিত ভ্রাতৃপ্রতিম দেশ। একই সাথে দেশটি ওআইসির সদস্য রাষ্ট্র। সুতরাং ওআইসি ও আরববিশ্বসহ মুসলিম রাষ্ট্রসমূহের মরক্কোর এই বিপর্যায়কালে তাদের পাশে দাঁড়ানোর দায়িত্ব রয়েছে।

 

তিনি সকলকে হুঁশিয়ার করে যাবতীয় পাপাচার ও অন্যায় র্কম পরিত্যাগ করে আল্লাহমুখী হওয়ার উপর গুরুত্বারোপ করে বলেন, বর্তমানে চতুর্দিকে যে হারে ইসলামের বিরুদ্ধে, আল্লাহ-রাসূল ও পবিত্র কুরআনের বিরুদ্ধে অবমাননাকর বক্তৃতা-বিবৃতি ও ক্রিয়াকলাপ চলছে অনতিবিলম্বে এসব বন্ধ না হলে, সৎ ও ইনসাফের পথে ফিরে না আসলে যেকোন সময় যে কারো উপর আসমানী আজাব-গজব ও দুর্যোগ নেমে আসার প্রবল ভয় আছে। আল্লাহ তায়ালা আমাদের সকলকে ঈমান-আমল হেফাজত করুন।

 

পূর্বকোণ/খোরশেদ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট