চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে পঁচা-দুর্গন্ধযুক্ত চা শুকিয়ে ফ্রেশ বলে বিক্রি!

সীতাকুণ্ড সংবাদদাতা

১০ সেপ্টেম্বর, ২০২৩ | ৭:১৪ অপরাহ্ণ

বিভিন্নস্থান থেকে পঁচা চা সংগ্রহ করেন চট্টগ্রামের সীতাকুণ্ডের ব্যবসায়ী আসিবুর রহমান আসিফ। এরপর শুকিয়ে তা ফ্রেশ চা বলে বিক্রি করেন। এতে প্রতারিত হন ক্রেতারা। দীর্ঘদিন ধরে এভাবেই তিনি প্রতারণা করে আসছিলেন।

 

গোপন সূত্রে এই খবর পেয়ে রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভাটিয়ারী বানুরবাজার এলাকায় অভিযান চালান বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

 

দুপুর পৌনে ২টা থেকে ৫টা পর্যন্ত এই অভিযানে তিনি প্রতারক আসিবুর রহমানের মালিকানাধীন একটি গোডাউনের সন্ধান পেয়ে সেখান থেকে ১৫ শ কেজি পঁচা চা উদ্ধার করে ধ্বংস করেন।

 

মোহাম্মদ রুহুল আমীন জানান, বানুর বাজার চৌধুরী কমিউনিটি সেন্টারের নিচে একটি গোডাউনে পঁচা চা রেখে প্রতারক আসিবুর রহমান আসিফ দীর্ঘদিন ধরে তার প্রতিষ্ঠান আসিফ ব্রাদার্সের নামে বাজারজাত করে আসছিলেন। তিনি ক্রেতাদের অন্য কোন ভালো ব্র্যান্ডের চা দেখিয়ে অর্ডার নিতেন। কিন্তু সাপ্লাই করতেন পঁচা-মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত চা। এমন অভিযোগ পেয়ে আমরা তার সম্পর্কে খোঁজ নিয়ে তার গোডাউন খুঁজে পাই। আজ অভিযানকালে গোডাউনে থাকা মেয়াদোত্তীর্ণ ও দুর্গন্ধযুক্ত ১৫ শ কেজি চা জব্দ করে ধ্বংস করি।

 

তিনি বলেন, তার কাজই হচ্ছে পঞ্চগড়সহ দেশের বিভিন্নস্থান থেকে নিম্নমানের মেয়াদোত্তীর্ণ চা কিনে চালুনি দিয়ে পৃথক করে প্যাকেট করা বা বস্তায় বিক্রি করা। এসব কাজ করে আসিফ ব্রাদার্স তার লাইসেন্সের শর্ত ভঙ্গ করেছে। এখানে পরিস্থিতি এমন ছিল যে অভিযান করতে গিয়ে পঁচা চায়ের দুর্গন্ধে অসুস্থবোধ করেন ম্যাজিস্ট্রেটসহ উপস্থিত পুলিশ সদস্যরা। আসিফ ব্রাদার্সের যেসব ব্যবসা প্রতিষ্ঠান আছে সবগুলোর কাজকর্ম খতিয়ে দেখা হবে বলে জানান তিনি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট