চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে নেতাকর্মীদের বিক্ষোভ

আনোয়ারা সংবাদদাতা

২ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছেন ছাত্রদলের বদবঞ্চিত নেতারা। শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০ টায় আনোয়ারা কালাবিবির দিঘির মোড় এলাকায় মিছিল শেষে সমাবেশ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল নেতা অহিদুল ইসলাম চৌধুরী, জিয়াউল হক জোনাইদ, আজিম উদ্দিন, আরিফুল ইসলাম রনি, ইমরান হোসেন, গাজী রিফাত, কায়দুল ওয়াদুদ জিহান, আব্দুর রহিম মাহী, শাহরিয়ার চৌধুরী মহিম, রাকিব হামজা, ইয়াসিন আরাফাত ইমন, ইমন আহমেদ সহ বিভিন্ন উপজেলা, পৌরসভা, কলেজ ও ইউনিয়ন ছাত্রদল নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা ছাত্রদল নেতা অহিদুর রহমান চৌধুরী বলেন, গত (১১ আগস্ট) দক্ষিণ ছাত্রদলের ৪২ সদস্যের ঘোষণা করা আহবায়ক কমিটিতে স্থান পাওয়া তাদের অনেকেরই ছাত্রত্ব নেই। কমিটি ঘোষণাকালে আমি ঢাকা মহাসমাবেশে গিয়ে গ্রেফতার হয়ে কারাগারে ছিলাম। বিবাহিত, সন্তানের বাবা, প্রবাসী ও ব্যাংক-বিমা প্রতিষ্ঠানের কর্মচারীদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। বিএনপি নেতা মাহবুবর রহমান শামীম ও এনামুল হক এনাম দক্ষিণ জেলা বিএনপিতে নিজের একটি বলয় গড়ে তুলতে এবং ছাত্রদলকে ধ্বংস করতে এই কাজ করেছেন।

তিনি আরও বলেন, আমরা তৃণমূলের নেতাকর্মীরা ১৩ আগস্ট চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ঘোষিত এই কমিটির বিরুদ্ধে কেন্দ্রকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। কিন্তু দুই সপ্তাহ পার হলেও এই কমিটি বাতিল না হওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা শনিবার (২৬ আগস্ট) সকাল ১০টায় মিছিল নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কার্যালয় নগরীর দোস্ত বিল্ডিংএ যান। সেখানে তারা স্লোগান দিয়ে দলীয় কার্যালয়ে তালা দেন। এতেও কমিটি বাতিল না করায় আজ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রদল নেতাকর্মী। নবগঠিত কমিটি বাতিল না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট